বুধবার, ১৫ মে, ২০২৪, ঢাকা

রোনালদোর ডান পায়ের ভক্ত হলান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৩, ১০:৫৫ এএম

শেয়ার করুন:

রোনালদোর ডান পায়ের ভক্ত হলান্ড

ম্যানচেস্টার সিটির হয়ে প্রিমিয়ার লিগে এ মৌসুমে ঝড় তুলেছেন আর্লিং হলান্ড। ইংলিশ ক্লাবটিতে যোগ দিয়েই একের পর এক রেকর্ড ভেঙেছেন, ভারী করেছেন নিজের অর্জনের ঝুলি। লিগ শিরোপা নিশ্চিতের পাশাপাশি আছেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের দৌড়ে, আছে ট্রেবল জয়ের সম্ভাবনাও। এদিকে ব্যক্তিগত অর্জনেও কম যাননি এই নরওয়েজিয়ান তারকা, গোল্ডেন বুট  জয়ের সঙ্গে নির্বাচিত হয়েছেন প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলারও। মেসি-রোনালদো পরবর্তী যুগে ফুটবলের কর্তৃত্বে যে তিনি থাকবেন এ যেন তারই প্রমাণ। তবে ফুটবলের সেরা দুই তারকাকে ছাপিয়ে যাওয়ার দৌড়ে থাকলেও একজনকে বেছে নেয়ার প্রশ্নে রোনালদোকেই এগিয়ে রেখেছেন হলান্ড। 

প্রিমিয়ার লিগের এক মৌসুমে ৩৬ গোল করে গোল্ডেন বুট জয়ী হয়েছেন হলান্ড। ভেঙেছেন প্রায় তিন দশক ধরে টিকে থাকা এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। ইউরোপিয়ান সব প্রতিযগিতা মিলিয়ে অভিষেক মৌসুমেই করেছেন ছয়টি হ্যাটট্রিক যার চারটিই বার প্রিমিয়ার লিগে। সিটির হয়ে এমন অপ্রতিরোধ্য যাত্রায় হলান্ড ভেঙেছেন ছোট বড় অনেক রেকর্ড, গড়েছেন নতুন মাইলফলক।


বিজ্ঞাপন


কে সেরা- মেসি নাকি রোনালদো? অন্য সবার মত ফুটবলারদেরও প্রায়শই এমন প্রশ্নের সম্মুখীন হতে হয়। তারা পছন্দ মত বেছেও নেন দুজনের কাউকে। সময়ের সেরা তারকা হলান্ডকেও সম্প্রতি করা হয় এমন প্রশ্ন। আর উত্তরে পর্তুগিজ মহাতারকাকেই এগিয়ে রাখেন হলান্ড।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ম্যানসিটি তারকাকে প্রশ্ন করা হয়, কোনটি বেছে নেবেন, মেসির বাম পা, নাকি রোনালদোর ডান পা? হল্যান্ড অবশ্য বেছে নিয়েছেন রোনালদোকেই। তিনি বলেন, ‘বেঁছে নেয়া কঠি, তবে আমি যেহেতু বাম পায়ে ভালো খেলি, তাই রোনালদোর ডান পা ই বেঁছে নেব।’ উল্লেখ্য, এ মৌসুমে প্রিমিয়ার লিগে হলান্ডের করা ৩৬ টি গোলের ২৩ টিই এসেছে তার বাম পা থেকে।

সিটির জার্সিতে নিজের প্রথম মৌসুমেই মোট ৫১ ম্যাচ খেলে ৫২ টি গোল করেছেন হলান্ড। চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের শিরোপা নিশ্চিত করতে পারলে পেয়ে যাবেন ট্রবল জয়ের স্বাদ। মেসি-রোনালদোর মত তিনিও তাই তরুণ বয়সেই বিবেচিত হচ্ছেন সেরা ফুটবলার হিসেবেই। 


বিজ্ঞাপন


আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর