শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ব্রাজিলের কোচ হতে রিয়াল ছাড়ছেন আনচেলত্তি! 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ মে ২০২৩, ১২:৩৩ পিএম

শেয়ার করুন:

ব্রাজিলের কোচ হতে রিয়াল ছাড়ছেন আনচেলত্তি! 

কাতার বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে ব্রাজিলের কোচ তিতে সরে দাঁড়ানোর পর থেকেই নতুন প্রশ্ন-কে হতে চলেছেন ব্রাজিলের নতুন কোচ? দলটির সম্ভাব্য কোচের তালিকায় শুরু থেকেই ছিলো কার্লো আনচেলত্তির নাম। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের সফলতম এ কোচ বর্তমানে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কোচ। গত বছর তার অধীনে চ্যাম্পিয়ন্স লিগ জেতা দলটি এবারও আছে ফাইনালে ওঠার দৌড়ে। এদিকে আজ রাতে তারই অধীনে কোপা দেল রের ফাইনালে ওসাসুনার বিপক্ষে মাঠে নামবে দলটি। 

ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ) আনচেলত্তিকে কোচ হিসেবে পেতে বরাবর আগ্রহ প্রকাশ করলেও মুখে কুলুপ এঁটে ছিলেন তিনি। কিন্তু কোপা দেল রের ফাইনালের আগে এক মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছেন তিনি। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ফাইনাল ম্যাচ বরাবরই রোমাঞ্চকর। যেকোনো ফাইনাল ম্যাচের আগেই আমার মনে হয় এটাই আমার শেষ ফাইনাল। ২০০৩ সালেও মনে হয়েছে। তখন সেটা শেষ ছিল না। আজকের আগেও মনে হচ্ছে, এটাই হতে পারে শেষ ফাইনাল। ম্যাচটা উপভোগ করতে হবে। কারণ এটা বিশেষ ম্যাচ।’ 


বিজ্ঞাপন


আনচেলত্তির অধীনে এ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার দৌড়ে এখনো টিকে থাকলেও লা-লিগায় এবার ব্যর্থই হয়েছে রিয়াল মাদ্রিদ। ৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান তিনে। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৮২। তাই লিগ জেতার বাস্তব আশা নেই রিয়ালের। 

এদিকে লা-লিগায় জিরোনা ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পরপর দুই ম্যাচ হেরেছে রিয়াল। ফলে রিয়ালে পরবর্তী মৌসুমে আনচেলত্তির থাকা নিয়েও প্রশ্ন ওঠেছে। অপরদিকে কোপা দেল রের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আনচেলত্তির মন্তব্য নিয়ে নতুন করে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে ব্রাজিল শিবিরে। কেননা কিছুদিন আগেই সিবিএফ সভাপতি জনসমক্ষে বলেন, আনচেলত্তিকে নিয়ে আমাদের আগ্রহ লুকানোর কিছু নেই। যখনি বুঝবো তারও আগ্রহ আছে তখনই খোলামেলা আলোচন হবে। 

তবে আনচেলত্তি ব্রাজিলের কোচ হবেন কিনা তা জানতে হয়তো অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। 

আরও/এসটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর