শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

এক আর্জেন্টাইন ফরোয়ার্ডের ৪ গোলে লণ্ডভণ্ড রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩, ০৭:৪৯ এএম

শেয়ার করুন:

এক আর্জেন্টাইন ফরোয়ার্ডের ৪ গোলে লণ্ডভণ্ড রিয়াল মাদ্রিদ

লা লিগার গত মৌসুম মাঠে গড়ানোর আগমুহূর্তে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব নিউইয়র্ক সিটি এফসি থেকে ধারে জিরোনাতে আসেন আর্জেন্টাইন ফরোয়ার্ড ভালেন্তিন কাস্তেয়ানোস। ধারে কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার ৯ মাস পর এই ২৪ বছর বয়সী আলবিসেলেস্তে তারকার একার ৪ গোলে বিধ্বস্ত স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এই হারে এক প্রকার লিগ শিরোপা জয়ের সম্ভাবনা ধুলোয় মিশে গেল কার্লো আনচেলত্তির দলের।

মঙ্গলবার রাতে জিরোনার মাঠে লা লিগার ম্যাচটি ৪-২ গোলে হেরেছে লস ব্লাঙ্কোসরা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- শ্রীলঙ্কার বিপক্ষে আত্মবিশ্বাসের বাণী জাহানারার

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১২তম মিনিটেই প্রথম গোল হজম করে বসে রিয়াল। গোল করেন ভালেন্তিন কাস্তেয়ানোস। এরপর খেলার ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচ ফিট ১০ ইঞ্চি উচ্চতার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। 

৩৪তম মিনিটে রিয়ালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র গোল করে ব্যবধান কমান। প্রথমার্ধের বাকি সময় আর কেউ গোল করতে না পারায় ২-১ গোল নিয়ে বিরতিতে যায় দুই দল।


বিজ্ঞাপন


দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও কাস্তেয়ানোস ভেলকি। ৪৬তম মিনিটে গোল করে দলকে ৩-১ গোলের লিড এনে দেন তিনি। এরপর ৬২তম মিনিটে নিজের ও দলের হয়ে চতুর্থ গোল করেন চিলি ও উরুগুয়ের লিগ হয়ে নিউইয়র্ক সিটিতে গিয়ে ১০৮ লিগ ম্যাচে ৫০টি গোল করা এই আলবিসেলেস্তে ফরোয়ার্ড।

আরও পড়ুন- টানা দুই জয়ের পর দুঃসংবাদ পেল মুস্তাফিজের দিল্লি

এরপর ম্যাচের ৮৫তম মিনিটে ভিনিসিয়াসের সহায়তায় ভাসকেস গোল করে শুধুমাত্র পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন। সফরকারীদের এই হারের ফলে লা লিগার শিরোপা জয় কার্যত শেষ হয়ে গেল কার্লো আনচেলত্তির দলের। ৩১ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৬৫। আর এক ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। চলতি মৌসুমে দ্বিতীয় বিভাগ থেকে লা লিগায় উঠে আসা জিরোনা ৪১ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের নয় নম্বরে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর