শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বার্সেলোনাকে উড়িয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২৩, ০৭:১৯ এএম

শেয়ার করুন:

বার্সেলোনাকে উড়িয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ

অবশেষে টানা তিন এল ক্ল্যাসিকো হারের হতাশা ভুলে জ্বলে উঠলেন বেনজেমা-ভিনিসিয়াসরা। বার্সেলোনাকে তাদের মাঠেই হারিয়ে কোপা দেল রের ফাইনালের টিকিট নিশ্চিত করল রিয়াল মাদ্রিদ।

ক্যাম্প ন্যুতে বুধবার রাতে সেমিফাইনালের ফিরতি লেগে ৪-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। প্রথমে ভিনিসিয়াস জুনিয়র দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে তিন গোল করেন ফরাসি তারকা করিম বেনজেমা। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় ২০১৪ সালের পর প্রথমবারের মতো কোপা দেল রের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল মাদ্রিদের দলটি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সাকিবের পরিবর্তে যাকে দলে নিল কলকাতা

এদিকে গত রাতে ক্যাম্প ন্যুর ম্যাচে প্রথমার্ধের যোগ করা সময়ে প্রথম লিড নেয় লস ব্লাঙ্কোসরা। দুর্দান্ত কাউন্টার অ্যাটাকে গোল করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র।

বিরতি থেকে ফিরে ফরাসি সুপারস্টার করিম বেনজেমা হ্যাটট্রিক করেন। ম্যাচের ৫০তম মিনিটে ক্রোয়েট তারকা লুকা মদ্রিচের বক্সের সামনে দেওয়া বল ধরে নিঁখুত দক্ষতায় গোল করেন এই রিয়াল স্ট্রাইকার। এরপর ৫৮তম মিনিটে ভিনির আদায় করা পেনাল্টি থেকে ব্যবধান আরও বড় করেন তিনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সাকিবের পর নিঃস্ব ব্যবসায়ীদের পাশে দাঁড়ালেন তাসকিন আহমেদ

সবশেষ ম্যাচের ৮০তম ভিনিসিয়াসের দৃষ্টিনন্দন এক পাসে নিজের হ্যাটট্রিক পূরণ করে নেন বেনজেমা। আর এতেই ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী রিয়াল মাদ্রিদ।

আগামী ৬ মে কোপা দেল রের শিরোপার লড়াইয়ে ওসাসুনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর