শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ইতিহাস গড়ে বায়ার্নকে বিদায় করল ফ্রেইবুর্গ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩, ০৭:১৬ এএম

শেয়ার করুন:

ইতিহাস গড়ে বায়ার্নকে বিদায় করল ফ্রেইবুর্গ

ম্যাচের শুরুতে এগিয়ে থেকেও ব্যবধান ধরে রাখতে পারল না জার্মান পরাশক্তিরা। ফ্রেইবুর্গের অতিরিক্ত সময়ের গোল বায়ার্ন মিউনিখকে ছিটকে দিয়েছে জার্মান কাপ থেকে। এই হারে জার্মান কাপের শিরোপা পুনরুদ্ধারের আশা শেষ হয়ে গেল মুলার-মুসিয়ালাদের।

আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে রোমাঞ্চকর কোয়ার্টার ফাইনালে ফ্রেইবুগের জয় এসেছে ২-১ গোলে। জার্মানির দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতাটির সর্বোচ্চ ২০ বারের রেকর্ড চ্যাম্পিয়ন বায়ার্ন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সাকিবের বদলে কলকাতায় খেলবেন যারা

এদিকে ঘরের মাঠে শুরু থেকেই বলের আক্রমণ ও দখলে এগিয়ে ছিল বায়ার্ন। ১৯তম মিনিটে কিমিখের কর্নারে হেড থেকে দারুণ এক গোল করে জার্মান জায়ান্টদের লিড এনে দেন ফরাসি তারকা উপামেকানো। এর ঠিক ৮ মিনিট পরেই ডি-বক্সের বাইরে হফলারের বুলেট গতির শট খেলায় সমতা ফেরায় ফ্রেইবুর্গকে। প্রথমার্ধের বাকি সময় আর কেউই গোল করতে না পারায় ১-১ গোল ব্যবধান নিয়ে বিরতিতে যেতে হয় দুই দলকে।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার বজায় রেখেছিল বায়ার্ন। যদিও দুই দলের প্রচেষ্টা ৯০ মিনিট পর্যন্ত কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেনি। সবশেষ যোগ করা সময়ের তৃতীয় মিনিটে বায়ার্নের ডি-বক্সে জামাল মুসিয়ালার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর সফল স্পট কিকে ফ্রেইবুর্গের জয় নিশ্চিত করেন জার্মান ফরোয়ার্ড লুকাস হুলা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- টেস্টে ৫০০-৬০০ উইকেট নিতে চান তাইজুল

এদিকে গতরাতের আরেক ম্যাচে কোলো মুয়ানির দুই মিনিটে দুই গোলের কল্যাণে ইউনিয়ন বার্লিনকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। আগামী শনিবার লিগে আবারও ফ্রেইবুর্কের মুখোমুখি হবে বায়ার্ন। এর ঠিক তিন দিন পরেই ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারের লড়াইয়ে মাঠে নামবে জার্মান পরাশক্তিরা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর