শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

এমবাপের জোড়া গোলে ডাচদের উড়িয়ে দিল ফ্রান্স 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১১:৫৩ এএম

শেয়ার করুন:

এমবাপের জোড়া গোলে ডাচদের উড়িয়ে দিল ফ্রান্স 

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে হারের পর প্রথমবারের মতো মাঠে নামে ফ্রান্স।  ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নেদারল্যান্ডসের মুখোমুখি হয় ফরাসিরা। বিশ্বকাপের ফাইনালের হারের হতাশা ভুলতে যেন ডাচদের বেছে নিয়েছিল দেশম বাহিনী। ঘরের মাঠে ডোনাল্ড কোম্যানের শিষ্যদের নিয়ে রীতিমত ছেলেখেলা করে কিলিয়ান এমবাপেরা। স্তাড দে ফ্রান্সে ডাচদের ৪-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। 

ম্যাচের শুরুতেই ঘরের মাঠের সমর্থকদের আনন্দে ভাসান আঁতোয়ান গ্রিজম্যান। দ্বিতীয় মিনিটেই তার গোলে লিড নেয় স্বাগতিকরা। ম্যাচে ফিরতে গিয়ে উল্টো আবারও পিছিয়ে পড়ে ভেন ডাইকের দল। প্রথমার্ধের অষ্টম মিনিটে দায়ো উপমেকানো ব্যবধান দ্বিগুণ করেন। 


বিজ্ঞাপন


২-০ গোলে পিছিয়ে পড়ে ম্যাচ থেকে ছিটকে গেলেও একের পর এক আক্রমণ  করতে থাকে ডাচরা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায় নি। ম্যাচের ২১ মিনিটে ফরাসিদের তৃতীয় গোলটি করেন কিলিয়ান এমবাপে। প্রথমার্ধে কেউই আর গোলের দেখা না পেলে ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ফ্রান্স। 

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে মেম্ফিস ডিপাই ফ্রি–কিক পেয়েও গোল করতে ব্যর্থ হন। সেখান থেকে নেদারল্যান্ডস কর্ণার পেলেও তা কাজে লাগাতে পারেনি ডাচরা। উল্টো ম্যাচের শেষ দিকে ৮৮তম মিনিটে আবারও ফরাসিদের এগিয়ে নেন পিএসজি ফরোয়ার্ড এমবাপে। 

শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ের দেশমের শিষ্যরা। 

এমএএম  


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর