শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শেষ মুহূর্তের গোলে ভারতকে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৯:২৭ পিএম

শেয়ার করুন:

শেষ মুহূর্তের গোলে ভারতকে হারাল বাংলাদেশ

রাশিয়ার কাছে হেরে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের শিরোপার স্বপ্ন অনেকটাই কঠিন হয়ে দাঁড়ায়। আসরে টিকে থাকতে হলে আজ ভারতের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না গোলাম রাব্বানী ছোটনের শিষ্যদের। সেই ভারতের বিপক্ষে শেষ মুহূর্তের একমাত্র গোলে ১-০ ব্যবধানে জয় পেয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল বাঘীনিরা। 

শুক্রবার (২৪ মার্চ) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়ে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। রাশিয়ার বিপক্ষে হারের পর আজ ঘুরে দাঁড়ানোর ম্যাচে চার পরিবর্তন নিয়ে একাদশ সাজান কোচ গোলাম রাব্বানি ছোটন। 


বিজ্ঞাপন


প্রথমার্ধের পঞ্চম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় বাংলাদেশ। পূজা দাসের করা দুর্দান্ত ক্রসে পা ছোঁয়াতে পারেননি সুরভি আকন্দ প্রীতি। কিন্তু তারপর বল পেয়ে যান সুলতানা আক্তার। কিন্তু সে যাত্রায় লক্ষ্যভেদ করতে পারেননি তিনি।  

অপরদিকে রক্ষণের ভুলে গোল হজম করতে বসেছিল বাংলাদেশও। ১৬ মিনিটে অধিনায়ক রুমা আক্তার বক্সের বাইরে থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে শট নেন ভারতীয় ফরোয়ার্ড পূজা। সে শট লক্ষ্যে থাকেনি না হয় গোল খেয়ে বসতো টাইগ্রেসরা। এছাড়া প্রথমার্ধে এক মিনিটে দুবার সুযোগ নষ্ট বাংলাদেশের। ৪০ মিনিটে বক্সের মুখ থেকে জয়নব বিবির মাটি কামড়ানো শট ঠেকান ভারতীয় গোলরক্ষক খুশি কুমারী। এর পরেই পোস্টের ওপর দিয়ে বল বাইরে পাঠান সুরভি। ফলে গোল শূন্য নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। ৫৪ মিনিটে সুযোগ আসলেও। সেটা নষ্ট হয় স্বাগতিকদের। ৩৫ গজ দূর থেকে জয়নব বিবির বাতাসে বাড়ানো বল ফাঁকায় পেয়েছিলেন সাগরিকা। সেই শটে দুর্বল এক হেডে আবারও দলকে হতাশ করেন বাংলাদেশি ফরোয়ার্ড। তবে ম্যাচের ৭৫ মিনিটে গোলের দেখা পায় বাংলাদেশ। নাদিয়া আক্তার জুথির ক্রস ক্লিয়ার করতে গিয়ে হেড করে নিজেদের জালে বল জড়ান ভারতের আখিলা রাজন। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে, ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাঘিনীরা। 

মঙ্গলবার নেপালের বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ। এর আগে আজ বিকেলে অনুষ্ঠিত ম্যাচে রাশিয়া ৯-১ গোলে ভুটানকে হারায়। 


বিজ্ঞাপন


এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর