শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মার্টিনেজের সেই উদযাপন ফিরল আর্জেন্টিনায়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৪:০২ পিএম

শেয়ার করুন:

মার্টিনেজের সেই উদযাপন ফিরল আর্জেন্টিনায়

আনন্দ ভেসে গেল গোটা আর্জেন্টিনা। ঘরের মাঠে খেলছে বিশ্ব চ্যাম্পিয়ন ছেলেরা। তাই আবেগ থাকাটাই স্বাভাবিক। বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনার প্রথম ম্যাচ, বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বীকৃতিস্বরূপ তিন তারকা জার্সি পরে প্রথম মাঠে নামে পানামার বিপক্ষে প্রীতি ম্যাচে, জয়ও এসেছে ২-০ গোলে।   

আর মুনুমেন্টাল স্টেডিয়ামে আর্জেন্টাইন সমর্থকেরাও ছিলেন উন্মাতাল। ম্যাচ শেষে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্রায় সবকিছুই নানাভাবে স্মরণ করা হয়। তাহলে বিতর্কিত সেই উদযাপনও বাদ পড়বে কেন! বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর টুর্নামেন্টে সেরা গোলকিপারের পুরস্কার ‘গোল্ডেন গ্লোভস’ নিতে মঞ্চে উঠেছিলেন মার্টিনেজ। 


বিজ্ঞাপন


পুরস্কারটি নিয়ে তা ঠিক কোমরের সামনের অংশে ধরে উদ্‌যাপন করেন মঞ্চেই যে দৃশ্য অনেকেরই ভালো লাগেনি। সেদিন কাতারে বিশ্বকাপ জয়ের মঞ্চে এমিলিয়ানো মার্টিনেজের উদযাপন শ্লীলতার সীমা ছাড়িয়ে গিয়েছিল বলে মনে করেন অনেকেই। আর্জেন্টিনার গোলরক্ষককে সেজন্য নানা কথাও শুনতে হয়েছে।

মার্টিনেজ নিজেও পরে গণমাধ্যমে বলেছেন, আর এমন হবে না। কিন্তু কথা রাখতে কি পারলেন! ফ্রান্স ফুটবল’কে মার্টিনেজ ওই উদযাপন নিয়ে বলেছিলেন, ওই উদযাপনের জন্য অনুশোচনা হয় কি না? আসলে এমন কিছু বিষয় আছে যা আমি দ্বিতীয়বার কখনো একইভাবে করতে চাইব না...সতীর্থদের সঙ্গে মজা করতে ওটা করেছিলাম। কোপা আমেরিকাতেও করেছি। 

এদিকে পানামার বিপক্ষে জয়ের পর বিতর্কিত সেই উদ্‌যাপন মার্টিনেজ একাই করেননি, তার সঙ্গে যোগ দিয়েছিলেন আরও এরমান পেৎসেলা, গিদো রদ্রিগেজ, জেরোনিমো রুলি ও মার্কোস আকুনা। পাঁচজনই বিশ্বকাপের রেপ্লিকা ট্রফি কোমরের সামনের অংশে উঁচিয়ে ধরে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে উদ্‌যাপন করেন।


বিজ্ঞাপন


মুনুমেন্টাল স্টেডিয়ামে দর্শকেরাও দৃশ্যটি উপভোগ করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি ভাইরাল হতে সময় লাগেনি। মার্টিনেজ অবশ্যই জানিয়েছেন এমন সেলিব্রেশন কাউকে অপমান করার জন্য নয়। পাবলিক ডিমান্ডে আবার করা হল। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর