সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

রেকর্ড গড়ার রাতে রোনালদোর জোড়া গোল, বড় জয় পর্তুগালের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৯:০৩ এএম

শেয়ার করুন:

রেকর্ড গড়ার রাতে রোনালদোর জোড়া গোল, বড় জয় পর্তুগালের

পর্তুগালের বিশ্বকাপ ব্যর্থতার পর নতুন করে রোনালদোর আর জাতীয় দলের জার্সি পরা হবে কিনা তা নিয়ে জেগেছিল শঙ্কা। তবে পর্তুগিজদের নতুন কোচ রবার্তো মার্টিনেজের দলে ঠিকই জায়গা পেয়ে যান এই মহাতারকা। আর তাই ইউরো বাছাইপর্বে মাঠে নেমে নিজেকে মেলে ধরতে ভুল করলেন না এই আল নাসের তারকা।

গতকাল (বৃহস্পতিবার) রাতের ম্যাচে জোসে আলভালাদে স্টেডিয়ামে লিখটেনস্টেইনকে ৪-০ গোলে হারিয়েছে পর্তুগাল। ম্যাচে জোড়া গোল করেন রোনালদো। একটি করে গোল করেন জোয়াও কানসেলো ও বের্নার্দো সিলভা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসি জাদুতে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার দারুণ জয়

 
 
 
 
 

লিখটেনস্টাইনের বিপক্ষে এই ম্যাচে মাঠে নেমে কুয়েতের বাদের আল মুতাওয়াকে ছাড়িয়ে পুরষ আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন রোনালদো। ১৯৭ ম্যাচ খেলে বর্তমানে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

এদিকে ম্যাচ শুরুর অষ্টম মিনিটেই জোয়াও কানসেলোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। এরপর খেলায় প্রতিপক্ষকে চাপে রাখলেও, প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি রবার্তো মার্টিনেজের দল।


বিজ্ঞাপন


তবে বিরতি থেকে ফিরে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পর্তুগালকে। ৪৭তম মিনিটে বের্নার্দো সিলভা ব্যবধান দ্বিগুণ করেন। এর ঠিক ৩ মিনিট পর পেনাল্টি পায় পর্তুগাল। স্পট কিক থেকে সেই যাত্রায় গোল করে দলকে আবারও লিড এনে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

খেলার ৫৮তম মিনিটে রোনালদো আরেকবার লক্ষ্যভেদ করলেও অফসাইডের ফাঁদে গোলটি বাতিল হয়। তবে ৬৩তম মিনিটে ডি-বক্সের একটু বাইরে থেকে সিআর সেভেনের নেওয়া বুলেট গতির শট লিখটেনস্টাইনের জাল কাঁপিয়ে তুলে। এর মধ্য দিয়ে নিজের দ্বিতীয় গোলটি আদায় করে নেন রোনালদো। গোলটি আন্তর্জাতিক ফুটবলে এই মহাতারকার ১২০তম গোল।

ম্যাচের ৭৮তম মিনিটে রোনালদোর বদলি হিসেবে গনজালো রামোসকে নামান পর্তুগিজ কোচ মার্টিনেজ। তবে বাকি সময়টাতে দাপুটে ফুটবল খেললেও আর গোলের দেখা পায়নি পর্তুগাল। সবশেষ ৪-০ গোলের নিশ্চিত জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদো- ফার্নান্দেজরা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর