শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ফুটবলকে বিদায় জানালেন ওজিল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৬:২৬ পিএম

শেয়ার করুন:

ফুটবলকে বিদায় জানালেন ওজিল

অভিমানে জাতীয় দলকে আগেই বিদায় জানিয়েছিলেন জার্মান তারকা মেসুত ওজিল। এবার সব ধরনের ফুটবল থেকে অবসর নিয়ে নিলেন তুর্কি বংশোদ্ভূত এই ফুটবলার। ৩৪ বছর বয়সেই বুটজোড়া তুলে রাখলেন আর্সেনাল ও রিয়াল মাদ্রিদের সাবেক এই ফুটবলার।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ওজিল নিজেই ফুটবল থেকে অবসরের খবরটি জানালেন। সেখানে তিনি লিখেন, ‘চিন্তা-ভাবনার পর, পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমি প্রায় ১৭ বছর ধরে পেশাদার ফুটবলার হওয়ার  সৌভাগ্য পেয়েছি। আমি অবিশ্বাস্যভাবে কৃতজ্ঞ বোধ করছি সেই সুযোগ পাওয়ার জন্য। তবে সাম্প্রতিক সপ্তাহ এবং মাসগুলিতে, কিছু ইনজুরিতে ভুগছি। তাই ফুটবলের বড় মঞ্চ ছেড়ে যাওয়ার এটাই সময়।’


বিজ্ঞাপন


৩৪ বছর বয়সী ওজিল জার্মানির দুই ক্লাব শালকে ও ব্রেমেনের অধ্যায় শেষে ২০১০ সালে যোগ দেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে। সেখানে দুর্দান্ত তিনটি মৌসুম কাটিয়ে আর্সেনালে যোগ দেন তিনি। যেখানে ওজিল কাটান তার ক্যারিয়ারের সেরা সময়। কিন্তু ইনজুরির কারণে যখন আর্সেনালে জায়গা হারিয়ে ফেলেছিলেন ওজিল, তখনই নতুন শুরু আশায় ২০২১ সালে তুরস্কের ক্লাব ফেনারবাচেতে যোগ দেন এই জার্মান ফুটবলার। তবে সেখানেও তার সময়টা ভালো কাটেনি। এরপর যান বাসাকসেহিরে।

ফলে ক্লাবগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওজিল লেখেন, ‘আমি শালকে, ব্রেমেন, রিয়াল মাদ্রিদ, আর্সেনাল, ফেনারবাচ ও বাসাকসেহিরকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাই যারা আমার কোচ ছিলেন, ধন্যবাদ আমার সতীর্থ ও বন্ধুদের প্রতিও।’

২০১৪ সালের বিশ্বকাপে জার্মানিকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ওজিল। জার্মানির হয়ে ৯২ ম্যাচে ২৩ গোল করেন এই মিডফিল্ডার। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর