শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

শিরোপা জয়ের লক্ষ্যে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৭:৩৮ পিএম

শেয়ার করুন:

শিরোপা জয়ের লক্ষ্যে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

দক্ষিণ আমেরিকাতে বিচ ফুটবল খুবই জনপ্রিয়। আর কোপা আমেরিকা তো পুরো বিশ্বে খুব জনপ্রিয়। যার কারণে ২০১৬ সালে বিচ কোপা আমেরিকার উদ্বোধন করা হয়। ২০২৩ সালে চতুর্থ আসরের খেলা চলছে। যার ফাইনালে আজ রাতে মুখোমুখি হচ্ছে এই দুই লাতিন পরাশক্তি। তবে এবার ফুটবলের নয়, কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এর ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। টুর্নামেন্টের এবারের আসর আবার বসেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার মাটিতেই।  

আজ রোববার রাত ১ টায় হাইভোল্টেজ এই ফাইনালে মুখোমুখি হবে লাতিন দুই পরাশক্তি। তবে অতীত পরিসংখ্যানে বেশ এগিয়ে হলুদ জার্সিধারীরা। তিন আসরের দুইবারই চ্যাম্পিয়ন তারা, আর্জেন্টিনার এখন পর্যন্ত কোনো সাফল্য নেই এই টুর্নামেন্টে। এবারের আসরের গ্রুপ পর্বে ব্রাজিলের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়েছিলো স্বাগতিকরা। সব মিলিয়ে আজকের ম্যাচে পরিষ্কার ফেভারিট সেলেসাওরা, তবে নিজেদের মাটিতে ফাইনাল, তাই হয়তো ভিন্ন কথা বলবে সব সমীকরন। 


বিজ্ঞাপন


এখন পর্যন্ত এই টুর্নামেন্টের তিন আসরের মধ্যে প্রথম দুইবারই শিরোপা জিতেছে ব্রাজিল। তবে গতবছর এই শিরোপা ঘরে তুলেছিলো প্যারাগুয়ে। সেই শিরোপা পুনরুদ্ধারের উদ্দেশ্যেই মাঠে নামবে সেলেসাওরা। সেই লক্ষ্যেই  গতবার যাদের কাছে শিরোপা হারিয়েছে, সেই প্যারাগুয়েকে ৭-৪ গোলে হারিয়েই ফাইনালে উঠেছে ব্রাজিল। অপরদিকে একেই দিনে মুখোমুখি হয় আর্জেন্টিনা-কলম্বিয়া। সেই ম্যাচটিতে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে স্বাগতিকরা ফাইনালে পা রাখে। 

এদিকে আজ (১৯ মার্চ) রাত বাংলাদেশ সময় রাত ১টায় শিরোপা জয়ের লক্ষ্যে হাইভোল্টেজ এই ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। এই টুর্নামেন্টে স্বাগতিকরা এখন পর্যন্ত তেমন সফল না হলেও এবার নিজেদের দেশের আসরে শিরোপা জয় করতে বদ্ধপরিকর আর্জেন্টিনা। তাই ব্রাজিলের নজর থাকবে তৃতীয় শিরোপার দিকে অপরদিকে আর্জেন্টিনার লক্ষ্য প্রথম শিরোপা ঘরে তোলা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর