বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

পিএসজিতে ১০ নম্বর জার্সিতে মেসি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫০ এএম

শেয়ার করুন:

পিএসজিতে ১০ নম্বর জার্সিতে মেসি 

শেষ ষোলোতেই ফরাসি কাপে মার্সেইয়ের বিপক্ষে মাঠে নামে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে প্রতিপক্ষের মাঠে মেসি-নেইমারকে নিয়েও ২-১ গোলে হেরে ফরাসি কাপ থেকে বিদায় নিতে হয় ক্রিস্তফ গালতিয়ের দলকে। এদিন পিএসজি হারলেও মেসিকে মাঠে পাওয়া গেল তার আইকনিক ‘১০ নম্বর’ জার্সিতে। 

আর্জেন্টাইন ক্ষুদে জাদুকরের ক্যারিয়ারের বেশি সময়ে দেখা যায় ১০ নম্বর জার্সি গায়ে। তবে পিএসজিতে গিয়ে ১০ নম্বর জার্সির বদলে ৩০ নম্বর পেয়েছিলেন মেসি। এদিকে গতকাল ম্যাচে মেসির গায়ে ১০ নম্বর জার্সি নিয়ে গোলডটকমের এক প্রতিবেদনে জানায়, ফরাসি কাপের নিয়ম অনুসারে একাদশে থাকা ফুটবলারদের জার্সি নম্বর হতে হবে ১ থেকে ১১ এর মধ্যে। আর সেজন্য ৩০ এর পরিবর্তে ১০ নম্বর জার্সি পরেন লিও।


বিজ্ঞাপন


চোটের জন্য এইদিন পিসজির তারকা ফুবটবলার কিলিয়ান এমবাপে ছিলেন না দলে। ফলে ফরাসি লিগে চলতি আসরে ২৬ ম্যাচে ২৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার অভাবটা ভালোভাবে অনুভব করে পিএসজি। তবে এমবাপে না থাকলেও মেসি, নেইমার ও সার্জিও রামোসের মত তারকা নিয়ে একাদশ সাজায় কোচ। কিন্তু হতাশার এক হারে শিরোপা-সম্ভাবনা শেষ হয়ে গেল এই পরাশক্তিদের। 

এদিন শুরু থেকেই পিএসজিকে চাপ রাখে মার্সেই। তবে আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠা লড়াইয়ে  পেনাল্টি থেকে ৩১তম মিনিটে মার্সেইকে এগিয়ে দেয় অ্যালেক্সিজ সানচেজে। অপরদিকে প্রথমার্ধের যোগ করা সময়ে নেইমারের চমৎকার কর্নারে দারুণ হেডে পিএসজিকে সমতায় ফেরায় রামোস।

বিরতি থেকে এসে রুসলান মালিনোভস্কির গোলে ম্যাচের ৫৭তম মিনিটে ফের এগিয়ে যায় মার্সেই। ম্যাচের বাকি সময়ে সমতা ফেরাতে একের পর এক আক্রমণে স্বাগতিকদের ভীষণভাবে চেপে ধরে পিএসজি। তবে সেইভাবে সুযোগ করতে না পারায় ২-১ গোলে বিদায় নিতে হয় ক্রিস্তফ গালতিয়ের দলকে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর