শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

অবশেষে হেক্সা মিশনে সফল নেইমার  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩৫ এএম

শেয়ার করুন:

অবশেষে হেক্সা মিশনে সফল নেইমার  

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ২০০২ সালের পর থেকে বিশ্বকাপ শিরোপার দেখা পায়নি। এবারের কাতার বিশ্বকাপেও ব্যর্থ ছিল লাতিন আমেরিকার দেশটি। তবে নিজ দেশ তাদের হেক্সা মিশনে ব্যর্থ হলেও ব্রাজিলের তারকা নেইমার জুনিয়র ঠিকই তার হেক্সা মিশন পূরণ করেছে। 

টানা তৃতীয়বার 'সাম্বা গোল্ড' পুরস্কার জিতেছেন নেইমার। এ নিয়ে ষষ্ঠবারের মতো এই খেতাব জিতেছেন পিএসজি তারকা। ব্রাজিলের সংবাদমাধ্যম ‘সাম্বাফুট’ এই পুরস্কারটি দিয়ে থাকে। 


বিজ্ঞাপন


মূলত ব্রাজিলের বাইরের দেশের লিগ খেলা সেরা ব্রাজিলিয়ান ফুটবলারদের এই পুরস্কারটি দেওয়া হয়ে থাকে। ২০০৮ সাল থেকে পুরস্কারটি নিয়মিতভাবে দেয়া হয়। অনেকে এই পুরস্কারকে ‘সাম্বা ডি’অর’ও বলে থাকেন। 

২০২২ সালের পারফরম্যান্স বিচারে ব্রাজিলের বাইরের লিগে খেলা ব্রাজিলিয়ান ফুটবলারদের মধ্যে পিএসজি তারকাকে সেরা হিসেবে বেছে নেওয়া হয়েছে। সংবাদকর্মী, সাবেক ফুটবলার ও সাম্বাফুটের অনলাইন পাঠকদের ভোটে বিজয়ী খেলোয়াড় নির্বাচিত করা হয়। 

নিজের টুইটার হ্যান্ডেলে সাম্বা গোল্ড ট্রফিসহ ছবি পোস্ট করে নেইমার  ক্যাপশনে লিখেছেন, ‘ষষ্ঠবার।’ মোট ৩০ ফুটবলার পুরস্কারটির জন্য সংক্ষিপ্ত তালিকায় মনোনীত হয়েছিলেন। যেখানে সবাইকে পেছনে ফেলেছেন লিওনেল মেসির সতীর্থ। প্রথম ‘সাম্বা গোল্ড’ ট্রফি ২০০৮ সালে জিতেছিলেন সাবেক মিডফিল্ডার ও এসি মিলান কিংবদন্তি কাকা।


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর