বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাফুফের আর্থিক অনুদান বন্ধ করে দিল ফিফা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৩ পিএম

শেয়ার করুন:

বাফুফের আর্থিক অনুদান বন্ধ করে দিল ফিফা

আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) তার অন্তর্ভুক্ত সকল দেশকে অর্থ বরাদ্দ দিয়ে থাকে। তবে ফিফার নিয়ম ভঙ্গ করলে সে অনুদান বন্ধের নিয়মও রয়েছে। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাজে অসঙ্গতি পেয়ে বাংলাদেশে অর্থ বরাদ্দ দেয়া বন্ধ করে দিয়েছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি এমনটাই দাবি করেছেন জামাল ভূঁইয়াদের সাবেক কোচ জেমি ডে। 

মূলত বাংলাদেশের সাবেক ফুটবল কোচ জেমি ডের পাওনা অর্থ ২৭ ডিসেম্বরের মধ্যে বুঝিয়ে না দেয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গিয়েছে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: ইতিহাসে প্রথমবার বেঞ্চে বসে গোল পেলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন

বাংলাদেশের সাবেক প্রধান কোচ জেমি ডেকে তার পাওনা বুঝিয়ে না দিয়ে নিজেদের বিপদ বাড়িয়েছে বাফুফে। ইংলিশ কোচকে তার পাওনা বুঝিয়ে দেয়ার শেষ সময় ছিল গত বছরের ২৭ ডিসেম্বর। কিন্তু ২০২৩ সালের ফেব্রুয়ারিতে এসেও সে অর্থ বুঝে পাননি জেমি ডে।

২০২১ সালের ২২ সেপ্টেম্বর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের একক সিদ্ধান্তে বাংলাদেশ ছেড়েছিলেন ইংলিশ কোচ। কিন্তু তখনো হেড কোচের চুক্তির আরো ১১ মাস বাকি ছিল। বাংলাদেশ ছেড়ে যাওয়ার সময় ফুটবল ফেডারেশন কোচের অর্থ তো বুঝিয়ে দেয়নি বরং জেমির দ্বারস্থ হতে হয়েছে ফিফার। 

আরও পড়ুন: সাকিবের সতীর্থের রেকর্ড, হাঁকালেন ৬ বলে ৬ ছক্কা


বিজ্ঞাপন


পরবর্তীতে কোচের পক্ষে সিদ্ধান্ত দেয় ফিফা। ফলে বাফুফের জরিমানা গুনতে হবে প্রায় কোটি টাকা। এই সিদ্ধান্তের ভেতর আপিল করেও লাভ হয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। 

২৭ ডিসেম্বরের ডেডলাইন মানতে না পেরে উল্টো বন্ধ হয়ে গেছে উন্নয়ন খাতে ফিফার অনুদান।

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর