শনিবার, ৩০ মার্চ, ২০২৪, ঢাকা

ইতিহাসে প্রথমবার বেঞ্চে বসে গোল পেলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০২ পিএম

শেয়ার করুন:

ইতিহাসে প্রথমবার বেঞ্চে বসে গোল পেলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন

গতকাল রাতে লা লিগায় হেতাফে বনাম অ্যাটলেটিকো মাদ্রিদের খেলায় এক অভূতপূর্ণ গোলের সাক্ষী হলো ফুটবল বিশ্ব। বর্তমানে ফুটবলে আধুনিক প্রযুক্তি সংবলিত ‘ভিএআর’ আসার পর নতুন নতুন অনেক চমকের দেখা যাচ্ছে। তবে গতকাল লা লিগায় যা দেখা গেল, তাকে অভূতপূর্ণই বলা চলে। 

ম্যাচের বয়স যখন ৫৯ মিনিটে কর্নার পায় অ্যাটলেটিকো। সেই কর্নার শট থেকে উড়ে আসা বল ক্লিয়ার করে দেন হেতাফের এক ডিফেন্ডার। কিন্তু বল গড়িয়ে চলে যায় ডি-বক্সের বাইরে দাঁড়িয়ে থাকা অ্যাটলেটিকো তারকা টমাস লেমারের পায়ে। সাথে সাথে তিনি হেতাফের গোল বরাবর জোড়ালো এক শট নেন। সেই শটটি বেশ দক্ষতার সাথেই ঠেকিয়ে দেন হেতাফের গোলরক্ষক। কিন্তু তিনি বলটিকে হাতে রাখতে পারেননি। বল এইবার চলে আসে গোলবারের ঠিক কাছেই দাঁড়িয়ে থাকা বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলার কোরেয়ার পায়ে। 


বিজ্ঞাপন


ফিরতি শটে তিনি বলটিকে গোলে পরিণত করতে দেরী করেননি। কিন্তু সাইড রেফারি অফসাইড দেখিয়ে তাৎক্ষণিকভাবে বাতিল করে দেন সেই গোলটিকে। 

এরপরই ৬০তম মিনিটে অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে মাঠ থেকে তুলে নেন কোরেয়াকে। তার বদলে মাঠে নামেন ইয়ানিক কারাসকো। কোরেয়া যখন মাঠ থেকে উঠে যাচ্ছিলেন, তখন অফসাইডে বাতিল হওয়া গোলটিকে ভিএআরে যাচাই করে দেখছিলেন রেফারি। তার একটু পরই বাঁশি বাজিয়ে সিদ্ধান্ত বদলে গোল দিয়ে দেন তিনি। এরপর শুরু হয় উল্লাস।

এর মাধ্যমে আসল উদযাপনটা মাঠে নয়, হয়েছে বেঞ্চে। মাঠের সতীর্থরাও ডাগআউটে থাকা আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার সঙ্গে উদযাপনে শামিল হতে দৌড়ে আসেন। তবে এই অভিনব গোলের পরও ম্যাচটা জিততে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদ। খেলার ৮৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে হেতাফে। ফলে ড্র করেই মাঠ ছাড়তে হয় এই দুই দলকে। তবে এসবের মাঝে আলোচনার কেন্দ্রে পরিণত হয়েছে কোরেয়ার গোলটি। 


বিজ্ঞাপন


এসসিএন/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর