শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফুটবলারের গলা চেপে ধরে সাময়িক বহিষ্কার ব্রাজিলিয়ান তারকা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৫ পিএম

শেয়ার করুন:

ফুটবলারের গলা চেপে ধরে সাময়িক বহিষ্কার ব্রাজিলিয়ান তারকা

ওল্ড ট্র্যাফোর্ডে গতকাল রাতে প্রিমিয়ার লিগের শেষ চারে উঠার মিশনে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেই খেলায় এক অঘটনের জন্ম দেন ব্রাজিলিয়ান তারকা ক্যাসিমিরো। 

লড়াইয়ের ৭০ মিনিট পর্যন্ত ইউনাইটেড ২-০ গোলে এগিয়ে ছিল। ইউনাইটেডের তারকা ব্রুনো ফার্নান্দেস শুরুতেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান। এরপর দ্বিতীয়ার্ধে সেই ব্যবধানকে দ্বিগুণ করেন মার্কাস রাশফোর্ড। এরই সাথে রাশফোর্ড এই মৌসুমে তার ১৯তম ক্লাব গোলটি করেন। প্যালেসের পক্ষে একমাত্র গোলটি করেন জেফরি শ্লাপ। কিন্তু ৭১তম মিনিটে ইউনাইটেড ফরোয়ার্ড অ্যান্টনিকে প্যালেসের ডিফেন্ডার জেফরি স্লুপ বাজেভাবে ট্যাকল করে বসেন। এতেই কথা কাটাকাটির সূত্র ধরে দুই পক্ষের খেলোয়াড়েরা ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষের এক পর্যায়ে ব্রাজিলিয়ান তারকা ক্যাসিমিরো নিজের মেজাজ হারিয়ে প্রতিপক্ষের উইল হিউজের গলা চেপে ধরেন। আর তাতেই রেফারি সরাসরি লাল কার্ড দেখান ক্যাসিমিরোকে। 


বিজ্ঞাপন


প্রাথমিকভাবে অবশ্য কিছুই বুঝতে পারেননি রেফারি। পরে ভিএআরে ঘটনাটির পর্যালোচনা করার সময় রিপ্লেতে দেখা যায়, ক্যাসিমিরো দুই পক্ষের হাতাহাতির সময় হিউজের গলা তার উভয় হাত দিয়ে চেপে ধরেন। এই ঘটনার জন্য ব্রাজিলিয়ান এই তারকাকে সরাসরি লাল কার্ড দেখায় রেফারি। 

তবে ঐ খেলায় ২-১ গোলের ব্যবধানে ইউনাইটেড জয়লাভ করে ও প্রিমিয়ার লিগের শেষ চারে উঠার সম্ভাবনাকে আরো প্রবলভাবে বাঁচিয়ে রেখেছে। 

লিগের নিয়ামানুযায়ী ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার ইউনাইটেডের হয়ে পরবর্তী তিনটি ঘরোয়া খেলায় মাঠে নামতে পারবেন না। তবে তিনি আসন্ন ইউরোপা লিগে বার্সেলোনার বিপক্ষে ও কারাবাও কাপের ফাইনালে নিউক্যাসলের খেলতে পারবেন। 

ইউনাইটেডের প্রধান কোচ টেন হ্যাগও স্বীকার করে নিয়েছেন যে ক্যাসেমিরো হিউজকে আক্রমণ করাটা ভুল ছিল। তিনি এই ব্যাপারটিকে ফুটবলের সাথে 'অসংগতিপূর্ণ' উল্লেখ করেছেন।


বিজ্ঞাপন


এসসিএন/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর