শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

রোনালদোকে টপকে নতুন রেকর্ড গড়লেন মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২০ পিএম

শেয়ার করুন:

রোনালদোকে টপকে নতুন রেকর্ড গড়লেন মেসি

একটা সময় ব্রাজিল ও আর্জেন্টিনার দুই কিংবদন্তি ফুটবলার পেলে-ম্যারাডোনা রাজত্ব করেছেন ফুটবল বিশ্ব। তবে যুগ পাল্টেছে। বর্তমান প্রজন্মের কাছে আবেগ ও ভালোবাসার নাম লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদো। যাদের ফুটবলীয় সৌন্দর্য মুগ্ধতা ছড়িয়েছে কোটি ভক্তের হৃদয়ে। একটা সময় এই দুই মহাতারকা দাপিয়ে বেড়িয়েছেন স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে। তবে সময়ের পরিক্রমায় দুইজনের ঠিকানা এখন বিশ্বের দুই প্রান্তের ভিন্ন দুই ক্লাবে।

বর্তমান সময়ের এই দুই সেরা ফুটবলার প্রতিনিয়তই ভাঙছেন নতুন নতুন রেকর্ড। তবে সম্প্রতি রোনালদোর সৌদি ক্লাব আল নাসেরে যোগ দেওয়ায় নতুন করে তাকে ছাপিয়ে যাওয়ার সুযোগ আসে ফরাসি ক্লাব পিএসজিতে খেলা লিও মেসির সামনে। এবার সেই মাইলফলক ছুঁয়ে সিআর সেভেনকে পেছনে ফেলেছেন লা পুলগা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- অবসরের ইঙ্গিত মেসির

লিগ ওয়ানে মোঁপেলিয়ের বিপক্ষে গতরাতের ম্যাচে মেসির গোলটি ছিল ইউরোপীয় ক্লাব ক্যারিয়ারের ৬৯৭তম গোল। বর্তমানে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ফুটবলারদের মধ্যে মেসিই সবচেয়ে বেশি গোলের মালিক। ৭২তম মিনিটে মেসির সেই গোলে তিনি ছাড়িয়ে গেছেন ৬৯৬ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ফরাসি ক্লাব পিএসজির হয়ে ১৩টি গোল করেছেন এলএমটেন। যার ৪টি চ্যাম্পিয়নস লিগে। বাকি ৯টি ফ্রেঞ্চ লিগের মঞ্চে। মৌসুম শেষে মেসির গোলের সংখ্যাটা যে বাড়বে, তা নিশ্চিতভাবেই বলা যায়।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সিলেট পর্ব শেষে বিপিএলের ব্যাট-বলের লড়াইয়ে শীর্ষে যারা

এদিকে ইউরোপিয়ান ফুটবলকে সম্ভাব্য বিদায় জানিয়ে গত ডিসেম্বরে সৌদি ক্লাব আল নাসেরে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটিতে খেলবেন তিনি। সৌদি ক্লাবে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত রঙহীন সিআর সেভেন। সবশেষ সৌদি সুপার কাপের ম্যাচে ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরে যায় তার দল। এই হারে সৌদি সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় আল নাসের।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর