বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসির নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪৯ এএম

শেয়ার করুন:

মেসির নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি

ব্যর্থতার বেড়াজাল ভেঙে আলোর মুখ দেখেছে ফরাসি ক্লাব পিএসজি। লিগ ওয়ানে দুই ম্যাচ পর অবশেষে জয়ের দেখা পেয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। নেইমারবিহীন ম্যাচে মেসির অসাধারণ ফুটবল শৈলীতে মঁপেলিয়েকে ৩-১ গোলে হারিয়েছে ক্রিস্তফ গালতিয়ের দল। তবে ম্যাচ শেষে সবকিছু ছাপিয়ে দলটির চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে।

মোঁপেলিয়ের বিপক্ষে ম্যাচের শুরুতেই পেনাল্টি মিস করেন এমবাপে। এর কিছুক্ষণ পরেই চোট নিয়ে মাঠও ছাড়েন এই ফরাসি ফরোয়ার্ড। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের দ্বৈরথে নামার আগে এমবাপের চোট নতুন করে দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে পিএসজি শিবিরে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- অবসরের ইঙ্গিত মেসির

জয়ের ধারায় ফিরে আসার ম্যাচে শুরুতেই লিড নেওয়ার সুযোগ পায় পিএসজি। তবে মেসির কল্যাণে পাওয়া পেনাল্টি থেকে সেবারের যাত্রায় দলকে এগিয়ে দিতে ব্যর্থ হন এমবাপে। অষ্টম মিনিটে তার করা পেনাল্টি রুখে দেন মোঁপেলিয়ে গোলরক্ষক। তবে সেই শট নেওয়ার আগেই গোললাইন ছেড়ে এগিয়ে আসেন প্রতিপক্ষের গোলরক্ষক। তাই নতুন করে আবারও সুযোগ পান তিনি। তবে সেবারের চেষ্টাও বৃথা। তার জোরালো শট বাঁ দিকের পোস্টে লেগে প্রতিহত হয়।

এরপর খেলার ২১তম মিনিটে মাঠ ছাড়েন এমবাপে। তার ঠিক ১০ মিনিট পরই মাথায় ব্যথা পেয়ে মাঠ ছাড়তে হয় স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসের। দলের গুরুত্বপূর্ণ দুই তারকা মাঠ থেকে বেরিয়ে যাওয়ায় স্বভাবতই চাপ বাড়ে মেসির ওপর। এরপর ম্যাচের ৩৪তম মিনিটে মেসির শট প্রতিপক্ষের ফুটবলারের পায়ে লেগে জালে জড়ায়। কিন্তু লিও অফসাইডে থাকায় তা গোল হয় নি। এরপর আর কেউই গোল করতে না পারায় গোলশূন্য ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ইতিহাস গড়ে একাধিক রেকর্ড গিলের

বিরতি থেকে ফিরে ৫৫তম মিনিটে প্রথম গোলের দেখা পায় পিএসজি। একিতিকের থেকে পাওয়া থ্রু বল দারুণভাবে জালে পাঠান এই স্প্যানিশ মিডফিল্ডার। এরপর ম্যাচের ৭২তম মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মেসি। রুইসের বাড়ানো বল ঠাণ্ডা মাথায় জালে জড়ান এই আর্জেন্টাইন সুপারস্টার। বিশ্বকাপের পর কোনও প্রতিযোগিতামূলক ফুটবলে এটিই মেসির প্রথম গোল।

এরপর ম্যাচের ৮৯তম গোল ব্যবধান কমান নুরদিন। তবে খেলার যোগ করা সময়ে জায়ার এমেরির গোলে ৩-১ গোলের নিশ্চিত জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি।

এই জয়ে ২১ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পিএসজি। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ছয় জয় নিয়ে টেবিলের ১৪তম অবস্থানে মোঁপেলিয়ে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর