বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

পিএসজি ছাড়লেন মেসির সতীর্থ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:২২ পিএম

শেয়ার করুন:

পিএসজি ছাড়লেন মেসির সতীর্থ

২০১৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মানতে (পিএসজি) যোগদেন কোস্টারিকার গোলরক্ষক কেইলর নাভাস। তবে রিয়ালের জার্সিতে এই ৩৬ বছর বয়সী গোলরক্ষক সফল হলেও পিএসজির হয়ে ছিলেন রঙহীন। রিয়ালের হয়ে জিতেছেন  তিনটি চ্যাম্পিয়ন্স লিগ। অন্যদিকে ফরাসি ক্লাবে ইতালির গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা যোগ দিলে একাদশে সুযোগ হারান নাভাস। আর সেই কারনে ২০২৩-২৪ শীতকালীন দলবদলে পিএসজি ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দল নটিংহ্যাম ফরেস্টে লোনে যোগ দিয়েছেন তিনি। 

ফরাসি ক্লাবের সঙ্গে ২০২৪ সাল জুন পর্যন্ত চুক্তি রয়েছে নাভাসের। তবে দোন্নারুম্মা দলে যোগ দেওয়ার পর থেকে পিএসজির জার্সিতে অনিয়মিতই হয়ে পড়েছিলেন তিনি। সে কারণেই হয়তো ৩৬ বছর বয়সী এই গোলরক্ষক বদলে ফেললেন নিজের ঠিকানা।


বিজ্ঞাপন


এদিকে নাভাস ছাড়াও নটিংহ্যাম দলে ভিড়িয়েছেন নিউক্যাসল ইউনাইটেড থেকে মিডফিল্ডার জনজো শেলভে এবং আতলেতিকো মাদ্রিদ থেকে ডিফেন্ডার ফেলিপকে।

এর আগে রিয়ালের জার্সিতে তিনটি উয়েফা চ্যাম্পিয়নন্স লিগ এবং  একটি লা লিগা শিরোপা সহ ১২টি বড় ট্রফি জিতেছেন এই গোলরক্ষক। এছাড়া ২০১৭-১৮ সালে সেরা গোকরক্ষক হিসেবে মনোনীত করা হয়েছিল এবং তাকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ স্কোয়াডেও নাম দেওয়া হয়েছিল।

অন্যদিকে ফরাসিদের জার্সিতে দুটি লিগ ওয়ান জিতেছেন, এছাড়া লিগের ২০২০-২১ সালে বর্ষসেরা গোলরক্ষক হিসেবে মনোনীত হয়েছেন। 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর