শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রেফারিকে ঘুষি মারার দায়ে ৩০ বছরের নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫২ এএম

শেয়ার করুন:

রেফারিকে ঘুষি মারার দায়ে ৩০ বছরের নিষেধাজ্ঞা

ফুটবল মাঠে প্রায়ই খেলোয়াড়দের মেজাজ হারিয়ে ফেলতে দেখা যায়। রেফারির বিতর্কিত সিদ্ধান্তকে ঘিরেই এমন ঘটনা বেশি নজরে আসে। এর জন্য নানা ধরণের শাস্তিও পেতে হয় ফুটবলারদের। এবার সেই পালে নতুন করে হাওয়া লাগালেন এক ফরাসি ফুটবলার। রেফারিকে ঘুষি মারার দায়ে ৩০ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি।

তবে ফুটবল ইতিহাসে এমন বিরল ঘটনার পেছনে যে রয়েছেন, তার নাম অবশ্য এখনও প্রকাশ করা হয়নি। গত ৮ জানুয়ারি ফ্রান্সের এক ঘরোয়া ফুটবল ম্যাচে রেফারিকে ঘুষি মারেন তিনি। যার শাস্তিস্বরূপ তাকে ৩০ বছরের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহের যত শর্ত

ফ্রান্সের লোরিয়েত কাপে অলিভেত ক্লাব ও গাতিনায়েস অ্যাতেত স্পোর্টিভার মধ্যকার খেলায় ফাউল করায় সেই ফুটবলারকে লাল কার্ড দেখান ম্যাচ রেফারি বুরাক তাসের। বুরাকের এমন সিদ্ধান্ত মানতে পারেননি সেই খেলোয়াড়। মেজাজ হারিয়ে তাসেরের মুখে ঘুষি মেরে বসেন তিনি। আহত হয়ে মাঠ ছাড়েন সেই রেফারি।

পরবর্তীতে দেশটির লোরিয়েত জেলার ফুটবল কমিটি সেই ফুটবলারের ওপর ৩০ বছরের জন্য নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু সেই খেলোয়াড়ের নাম-পরিচয় গণমাধ্যমে জানানো হয়নি। তাকে শুধু ‘ফ্যানাটিক ফুটবলার’ হিসেবে আখ্যা দেওয়া হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ইতিহাস গড়ে চেলসিতে মেসির বিশ্বকাপজয়ী সতীর্থ

রেফারিকে ঘুষি মারার ঘটনায় সেই ফুটবলারের ক্লাব গাতিনায়েস অ্যাতেত স্পোর্টিভাকেও জরিমানার মুখে পড়তে হয়েছে। ১ হাজার ১০০ ইউরো জরিমানা করা হয়েছে দলটিকে। এর সঙ্গে আগামী তিন বছরের জন্য লোরিয়েত কাপে খেলতে পারবে না ক্লাবটি। ম্যাচটিতে অলিভেতকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হয়।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর