শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ থেকে ছিটকে গেল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ০১:০৭ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ থেকে ছিটকে গেল আর্জেন্টিনা

কলম্বিয়ার বিপক্ষে হেরে অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। এই হার শুধু চলমান আসর থেকে বিদায় করেনি আলবিসেলেস্তেদের। জুনিয়র মেসি-ডি মারিয়াদের এই ব্যর্থতা ছিটকে দিয়েছে আসন্ন যুব বিশ্বকাপ থেকেও।

শুধু যে যুব বিশ্বকাপ তা নয়। ২০২৩ সালের সান্তিয়াগো প্যান আমেরিকান গেমস থেকেও ছিটকে গেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৯ দল। যেখানে অংশ নিবে লাতিন আমেরিকার সেরা তিন দল। ইন্দোনেশিয়ায় আগামী মে মাসে বসতে যাচ্ছে যুব বিশ্বকাপের এবারের আসর। যে লড়াইয়ে অংশ নিতে হলে লাতিন দলগুলোর মধ্যে সেরা চারে থাকতে হবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিপিএলে নতুন কীর্তি গড়লেন মাশরাফি

গতকাল (শনিবার) এস্তাদিও পাসকুয়াল গুয়েরেরো স্টেডিয়ামে স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে টিকে থাকার ম্যাচে জয়ের লক্ষ্যে মাঠে নামে আর্জেন্টিনা। তবে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় জুনিয়র মেসি-আলভারেজদের। এই পরাজয়ে দলটির ‘হেক্সা’ মিশন স্বপ্ন পূর্ণ হলো না।

এদিকে অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ ‘গ্রুপ এ’ থেকে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছে ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ে। এই গ্রুপ থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা ও পেরু। ব্রাজিল চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। দুই ড্র ও দুই জয়ে স্বাগতিক কলম্বিয়ার পয়েন্ট ৮। তৃতীয় স্থানে থাকা প্যারাগুয়ের পয়েন্ট ৭। মাত্র এক জয় পাওয়া আর্জেন্টিনার পয়েন্ট তিন। পেরু জিততে পারেনি একটি ম্যাচও।


বিজ্ঞাপন


আরও পড়ুন- আবারও মাঠে ফিরছেন আফ্রিদি

এর আগে ১৯৭৭, ১৯৮৫ ও ২০১৩ সালের যুব বিশ্বকাপে অংশ নেওয়া হয় নি আর্জেন্টিনার।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর