শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

উরুগুয়ের ৪ ফুটবলারকে নিষিদ্ধ করলো ফিফা 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০৮:০৪ পিএম

শেয়ার করুন:

উরুগুয়ের ৪ ফুটবলারকে নিষিদ্ধ করলো ফিফা 

কাতার বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল উরুগুয়ে। যেখানে বাঁচা-মরার লড়াইয়ে গ্রুপ পর্বের শেষ রেফারির সঙ্গে বাকবিতণ্ডা করেছিলেন দিয়েগো গডিন, এডিনসন কাভানি, ফার্নান্দো মুসলেরা ও হোসে গিমেনেজ। ফলে বিশ্বকাপের পর জাতীয় ম্যাচ খেলায় নিষেধাজ্ঞায় পরেছেন এই উরুগুইয়ান ফুটবলাররা।  

ফিফা এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে, ফার্নান্দো-গিমেনেজ দুজনকে চার ম্যাচ করে নিষিদ্ধ। এছাড়া  কাভানি ও গডিন নিষিদ্ধ হয়েছেন এক ম্যাচের জন্য। সেই সঙ্গে ২০ হাজার সুইস ফ্রাংক জরিমানা গুনতে হবে।  


বিজ্ঞাপন


গত ডিসেম্বরে ঘানার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে ২-০ গোলে জয়ের ম্যাচটিতে রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে উরুগুয়ের ফুটবলাররা। সেই ম্যাচে তিন গোলের ব্যবধানে জিততে পারলে শেষ ষোলো নিশ্চিত করতে পারতো কাভিনারা। কিন্তু নাটকীয় সেই ম্যাচে  কাভানি ও গডিনদের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়। অপরদিকে হেরে যেয়ে রেফারি ড্যানিয়েল সিয়েবার্টকে সঙ্গে বাকবিতণ্ডা করে উরুগুইয়ানরা ফুটবলাররা। অন্যদিকে কাভানি মাঠের বাইরে রাখা ভিএআর মনিটর ঘুষি দিয়ে ফেলে দেন। এতেই ফিফার এই শাস্তি মুখে পরেন উরুগুইয়ানরা।

অন্যদিকে সমর্থক ও খেলোয়াড়দের এমন আচরণের জন্য উরুগুয়ে ফুটবল ফেডারেশনকেও ৫০ হাজার সুইস ফ্রাংক বাড়তি জরিমানা করেছে ফিফা। এছাড়া পরবর্তী হোম ম্যাচে তাদের স্টেডিয়ামের একটি অংশ সমর্থকদের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর