শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

তবে কি এটাই মেসি-রোনালদোর শেষ দেখা?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ১২:২৮ পিএম

শেয়ার করুন:

তবে কি এটাই মেসি-রোনালদোর শেষ দেখা?

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার দেড় মাস পর অবশেষে আনুষ্ঠানিকভাবে দুই বছরের জন্য সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এর সঙ্গে সঙ্গে ইউরোপীয় ফুটবলের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ হল সাবেক এই রিয়াল, ম্যানইউ ও জুভেন্টাস তারকার।

অনেকেই ভেবে নিয়েছিল, সিআর সেভেনের এই দলবদলে ক্লাব ফুটবলে আর দেখা যাবে না মেসি ও রোনালদো লড়াই। তবে সেই ভাবনাকে গুড়িয়ে আবারও মুখোমুখি হতে যাচ্ছে এই দুই মহাতারকা। আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে হবে মেসি বনাম রোনালদো দ্বৈরথ। ফরাসি ক্লাব পিএসজির তাদের মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে সৌদির ক্লাব আল হিলাল ও আল নাসেরের সমন্বয়ে গড়া অল স্টার ইলেভেনের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মোহাম্মদ সালাহ: মিশরীয় ফুটবলের রাজা

ফুটবল বিশ্লেষকদের মতে, মেসি-রোনালদোর এই লড়াই হয়তো ফুটবলে তাদের শেষ দেখা। এদিকে ২০২০ সালের ডিসেম্বরে শেষবারের মতো মুখোমুখি হয়েছিলেন এই দুই ফুটবলার। এবার প্রায় তিন বছর পর আবারও লড়াইয়ে নামছেন বর্তমান ফুটবল বিশ্বের সবচেয়ে বড় দুই তারকা। শেষ দেখায় ক্যাম্প ন্যুর সেই ম্যাচে জুভেন্টাসের হয়ে বার্সেলোনার বিপক্ষে দুই গোল করেছিলেন রোনালদো। ৩-০ গোলের জয় নিয়ে সেদিন মাঠ ছেড়েছিল সিআর সেভেনের দল।

এদিকে ১৯ জানুয়ারির ম্যাচে মেসি-রোনালদোর সঙ্গে ব্রাজিলের নেইমার জুনিয়র, ফ্রান্সের কিলিয়ান এমবাপের দেখাও মিলবে একই মাঠে। একাধিক তারকার অংশগ্রহণের ম্যাচের টিকিটের মূল্যও আকাশছোঁয়া। ৭.৫ লাখ ইউরোতেও পাওয়া যাচ্ছে না সেই ম্যাচের একটি টিকিট। সৌদি জেনারেল এন্টারটেনমেন্ট অথরিটি (জিইএ) টিকিট বাজারে ছেড়েছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসি-নেইমারকে নিয়েও হারল পিএসজি

এসবের মাঝে রোনালদো ও মেসির সঙ্গে ছবি তোলার সুযোগ রেখে ‘বিয়ন্ড ইমাজিনেশন’ নামক একটি টিকিট নিলামে তুলেছে সৌদি আরবের স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন মন্ত্রণালয়। এই টিকিটের দামও ইতোমধ্যে আকাশচুম্বী হয়েছে। আরব দেশটির ব্যবসায়ী মুশরেফ আল-ঘামদি ‘বিয়ন্ড ইমাজিনেশন’ টিকিটটি পেতে নিলামে দাম হাঁকিয়েছেন ২.৬৬ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ২৭ কোটি ৭১ লাখ ৬৫ হাজার ৮৮২ টাকা! রিয়াদে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের জন্য ইতিমধ্যে ২০ লাখ আবেদন জমা পড়েছে।

এদিকে মুখোমুখি লড়াইয়ে রোনালদোর থেকে ঢের এগিয়ে লা পুলগা। এখন পর্যন্ত ৩৬ বারের দেখায় ১৬ ম্যাচে জয় মেসির। রোনালদোর জয় ১১ ম্যাচে। তাছাড়াও মুখোমুখি দেখায় মেসির গোলসংখ্যা ২২টি। সিআর সেভনের ২১টি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর