বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় সরকারি ছুটি ঘোষণা আর্জেন্টিনায়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ১০:৪৬ এএম

শেয়ার করুন:

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় সরকারি ছুটি ঘোষণা আর্জেন্টিনায়

দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা ঘোচালো আর্জেন্টিনা। গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করে নীল মেসি-ডি মারিয়ারা। ক্যারিয়ারের চির অধরা সেই আন্তর্জাতিক ট্রফিটাও জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। এবার নিজ দেশে ফিরছেন বিশ্ব চ্যাম্পিয়নরা। অধীর আগ্রহে আলবিসেলেস্তেদের বরণ করার অপেক্ষায় রয়েছে কোটি আর্জেন্টাইন। উৎসবের আমেজে থাকা আর্জেন্টিনায় আজ ২০ ডিসেম্বর সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। 

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মঙ্গলবার লিওনেল মেসিদের বরণের জন্য পুরো দেশ জুড়ে সরকারি ছুটির আদেশ জারি করেছেন। 


বিজ্ঞাপন


তৃতীয় বিশ্বকাপ শিরোপা উদযাপনের জন্য প্রস্তুত পুরো দেশ। লিওনেল স্ক্যালোনির দলকে রাজাদের মতো বরণ করে নিতে রাতভর অপেক্ষা আর্জেন্টাইনদের। মঙ্গলবার স্থানীয় সময় রাত ২টা ২৫ মিনিটে মেসিদের বিমান আর্জেন্টিনার মাটিতে পৌঁছাবে। 

আলবিসেলেস্তেদের বিজয় উল্লাসের জন্য হাজার হাজার মানুষ গতকাল বিকেলে ইজিজার এএফএ প্রাঙ্গনে অবস্থান করছে এবং রাতের জন্য ক্যাম্পিং করেছে। কাতারের লুসাইলে আবেগ, রোমাঞ্চ ও উত্তেজনায় ভরপুর ফাইনালে ফরাসিদের টাইব্রেকারে হারিয়ে অধরা সোনালি ট্রফি উঁচু করে ধরেছে ম্যারাডোনার উত্তরসূরিরা। চ্যাম্পিয়ন হয়ে শুধু যে ৬.১৭ কেজি ওজনের ট্রফিটা পেয়েছে আলবিসেলিস্তারা, তা নয়। এর সঙ্গে পেয়েছে বিপুল পরিমাণ অর্থও।

ফাইনাল জিতে আর্জেন্টিনা দল পেয়েছে ৪২ মিলিয়ন মার্কিন ডলারের। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২০ কোটি টাকারও বেশি। মেসিদের বিশ্বসেরা হওয়ার মুহূর্ত তার দেশের মানুষেরা আনন্দের সঙ্গে উদযাপন করতে যাতে কোন প্রকার বিঘ্ন না ঘটে সে লক্ষ্যে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে পুরো দেশে। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর