শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্রোয়েশিয়ার বিপক্ষে যত রেকর্ড গড়লেন মেসি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১০:৫৪ এএম

শেয়ার করুন:

ক্রোয়েশিয়ার বিপক্ষে যত রেকর্ড গড়লেন মেসি 

যে মানুষটির ফুটবলার হওয়ারই কথা ছিল না তিনি আজ পুরো বিশ্বের মধ্যে অনন্য এক তারার মতো। হরমোন সংক্রান্ত রোগে আক্রান্ত রোজারিওর সেই ছেলেটি নিজেকে নিয়ে গেছেন বিশ্ব সেরাদের মাঝে। ক্যারিয়ারে ফুটবল জগতের সমস্ত কিছুই অর্জন করেছেন। শুধুই অধরা রয়ে গেছে বিশ্বকাপ। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে আবারও বিশ্বকাপের ফাইনালে উঠেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। গত বিশ্বকাপের রানার্সআপদের হারানোর দিনে একাধিক রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। 

ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে নেমেই মেসি ছুঁয়ে ফেলেছেন লোথার ম্যাথাউসের অনন্য রেকর্ডটি। ৫টি বিশ্বকাপে মোট ২৫টি ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল জার্মানির ম্যাথাউসের। ১৯৮২ থেকে ১৯৯৮ পর্যন্ত প্রতিটি বিশ্বকাপে জার্মানদের হয়ে খেলেছেন তিনি। ক্রোয়াটদের মাঠে নেমেই সেই সংখ্যায় ভাগ বসিয়েছেন এলএমটেন।


বিজ্ঞাপন


অপরদিকে আজকের খেলায় স্বদেশী ফুটবলের বরপুত্র দ্য গ্রেট ডিয়াগো ম্যারাডোনার একটি রেকর্ডকে স্পর্শ করে ফেলেছেন এই খুদে জাদুকর। প্রয়াত গ্রেট আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে মোট ১৬ বার অধিনায়কত্বের আর্মব্যান্ড পরেছিলেন। আজকের খেলায় ক্রোয়েটদের বিপক্ষে মেসিও আর্জেন্টিনার হয়ে ১৬তম বারের মতো অধিনায়কত্ব করেছেন। ফাইনালে সেই সংখ্যা গিয়ে দাঁড়াবে ১৭ তে।  

আর্জেন্টিনার হয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামার আগ পর্যন্ত লিওনেল মেসি এবং গ্যাব্রিয়েল বাতিস্তুতার গোল ছিল সমান ১০টি। লুকা মদ্রিচদের বিপক্ষে ম্যাচের ৩৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নতুন রেকর্ড গড়ে ফেলেছেন মেসি। আলবিসেলেস্তেরাদের হয়ে বিশ্বকাপে এখন সর্বোচ্চ ১১টি গোলের মালিক লিওনেল মেসি। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর