রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

গোল করেই ইতিহাসের পাতায় মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ০২:০৫ এএম

শেয়ার করুন:

গোল করেই ইতিহাসের পাতায় মেসি

কাতার বিশ্বকাপের প্রতিটি ম্যাচ যেনো মেসিকে ডেকেছে রেকর্ড ভাঙার হাতছানি দিয়ে। যার শুরুটা গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে লড়াই দিয়ে। সেই ম্যাচে এশিয়ার পরাশক্তিদের কাছে হারলেও ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা ও আরেক আর্জেন্টাইন কিংবদন্তি গাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ডে ভাগ বসান এই ক্ষুদে জাদুকর।

তাছাড়াও নিজেদের শেষ আটের ম্যাচে ডাচদের বিপক্ষে গোল করে আর্জেন্টিনার বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা বাতিস্তুতার রেকর্ডের পাশে নাম লেখান 'এলএমটেন'। ক্রোয়েশিয়ার বিপক্ষে আজকের ম্যাচে সেই রেকর্ডকে টপকে যাওয়ার অপেক্ষায় ছিলেন মেসি। এবার ম্যাচের ৩৪তম মিনিটে গোল করে বাতিস্তুতার সেই রেকর্ডকেও ভাঙলেন আলবেসেলিস্তা সুপারস্টার। বর্তমানে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে এককভাবে সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি।


বিজ্ঞাপন


অন্যদিকে সাবেক জার্মান ফুটবলার মিরোস্লাভ ক্লোজার সঙ্গে আজকের ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত মেসি ছিলেন বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক ‘ক্যাপড প্লেয়ার’। এর আগে দুই জনেই বিশ্বকাপে খেলেছেন ২৪টি করে ম্যাচ। তবে ক্রোয়েটদের বিপক্ষে এই ম্যাচে নেমে আলবেসেলিস্তা অধিনায়ক ছাপিয়ে গেছেন ক্লোজাকে।
 
এরসঙ্গে বিশ্বকাপে সবচেয়ে বেশি ২৫টি ম্যাচ খেলা জার্মানির লুথার ম্যাথাউসের পাশেও নাম লিখিয়েছেন এই ক্ষুদে জাদুকর।

এফএইচ/এসটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর