শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিশেষ ফ্লাইটে দেশকে সমর্থন দিতে দোহায় আসছে মরক্কানরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ০৮:৫৭ পিএম

শেয়ার করুন:

বিশেষ ফ্লাইটে দেশকে সমর্থন দিতে দোহায় আসছে মরক্কানরা

চলমান কাতার বিশ্বকাপে চলছে একের পর এক অঘটন। আসরের প্রথমে চমক দেখিয়ে ৩৬ ম্যাচ অপরাজিত থাকে আর্জেন্টিনাকে মাটিতে নামিয়ে আনে সৌদি আরব এরপর গ্রুপ পর্বে থেকে চার বারের বিশ্বকাপ জয়ী জার্মানির বিদায়। অন্যদিকে শেষ ষোলের লড়াইয়ে আফ্রিকার দেশ মরক্কোর কাছে স্পেনের হার। আর শেষ আটের লড়াইয়ে রোনালদোর পর্তুগালকে আটকিয়ে দেওয়া মরক্কো। এতে আফ্রিকার দেশ হিসেবে প্রথমবারের মত সেমিফাইনালে পা রাখে তারা। আর মরক্কো যদি বিশ্বকাপ জিতে তাহলে এটা হবে চলমান কাতার বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন।

ফিফা বিশ্বকাপে আফ্রিকার তিনটি দেশ এ পর্যন্ত কোয়ার্টার ফাইনালই খেলেছে। কিন্তু কোনো দলই কোয়ার্টার পার করতে পারেনি। কিন্তু এবার ইতিহাসের পাতায় নতুন অধ্যায় যোগ করেছে মরক্কো। আগামী ১৪ তারিখ ফাইনালে যাওয়ার লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে হাকিমিরা। 


বিজ্ঞাপন


ইতিমধ্যেই সেমিফাইনালে সুযোগ পাওয়ায় খুশির জোয়ারে ভাসছে মরক্কো। রয়টার্স দেওয়া এক বিবৃতিতে জানায়, এবার সেমিফাইনাল ম্যাচে নিজেদের সমর্থক বাড়ানোর লক্ষ্যে দেশটির ফুটবল ভক্তদের রাজধানী কাসাব্লাঙ্কা থেকে কাতারের দোহায় নিয়ে যাওয়ার জন্য ৩০টি বিশেষ ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে বিমান সংস্থা রয়্যাল এয়ার মারোক। 

আফ্রিকার দেশটির সরকারি ও সবচেয়ে বড় বিমান সংস্থাটি সোমবার (১২ ডিসেম্বর) এক বিবৃতিতে জানায়, বিশেষ মূল্যছাড়ে এসব ফ্লাইট ছাড়বে মঙ্গল ও বুধবার।

ক্রোয়েশিয়ার সঙ্গে গোলশূন্য ড্র দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু আফ্রিকার দেশ মরক্কোর। অপরদিকে দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নেন এই দেশট। গ্রুপের শেষ ম্যাচ কানাডাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিায়ন হয়ে পা রাখে শেষ ষোলোতে। দ্বিতীয় রাউন্ডে প্রথমবারের মতো পা ফেলা দেশটি স্পেঙ্কে টাইব্রেকারে ৩-০ গোলে হারিয়ে ওঠে কোয়ার্টার ফাইনালে। আর শেষ আটের লড়াইয়ে পর্তুগালকে ৯০ মিনিটের ভিতর ১-০ গোলে রুখে দিয়ে প্রথমবারের মতো আফ্রিকার দেশ হিসেবে সেমিফাইনালে উঠে মরক্কো।   

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর