বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন স্পেন কোচ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৪১ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন স্পেন কোচ

চলমান কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে আলো ছড়িয়ে নকআউট পর্বে মরক্কোর কাছে টাইব্রেকারে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। দলের এমন ব্যর্থতার পর কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন স্প্যানিশ কোচ লুইস এনরিকে।

বৃহস্পতিবার স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে। যেখানে ৫২ বছর বয়সী দায়িত্ব ছাড়ার কথা নিশ্চিত করে বলেছে, ‘লুইস এনরিকে ও তার পুরো কোচিং স্টাফদের ধন্যবাদ জানাই।’


বিজ্ঞাপন


অথচ মরুর বুকে বিশ্বকাপের মিশনটা কি দুর্দান্ত ছিল স্প্যানিশদের। নিজেদের প্রথম ম্যাচে ৭ গোলের জয় দিয়ে শুরু করেছিল তারা। অপরদিকে দ্বিতীয় ম্যাচে জার্মানির বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে সার্জিও বুশকেটসরা। তবে শেষ ম্যাচে জাপানের কাছে ২-১ গোলে হেরে গেলেও নকআউট পর্বে জায়গা পেয়েছিল এনরিকের দল। কিন্তু শেষ পর্যন্ত আফ্রিকার দেশ মরক্কোর বিপক্ষে হেরে কোয়ার্টারে যেতে পারেনি দলটি।   

এছাড়া বিশ্বকাপ শুরুর আগে বেশকিছু কঠিন সিদ্ধান্ত নিয়েছেন স্পেন কোচ লুইস এনরিক। ২৬ সদস্যের বিশ্বকাপ দলে রাখেননি অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোসকে। তাই সমালোচনাটা কম সহ্য করতে হয়নি সদ্য সাবেক হওয়া এই স্প্যানিশ কোচকে। 

অপরদিকে নতুন কোচও খোঁজে নিয়েছে স্পেন। এখন থেকে স্পেন জাতীয় ফুটবল দলের কোচের ভূমিকায় দেখা যাবে দে লা ফুয়েন্তেকে। 

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর