বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

‘ব্রাজিল ফুটবলারদের নাচ অসম্মানজনক’

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:০৬ এএম

শেয়ার করুন:

‘ব্রাজিল ফুটবলারদের নাচ অসম্মানজনক’

গোল করার পর ব্রাজিলিয়ানদের আমুদে উদযাপন বেশ বিখ্যাত। তেমনি এক উদযাপন করার ফলে বর্ণবাদীর শিকার হয়েছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। আজ শেষ ষোলের লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোল উৎসবে রীতিমত মেতে ছিলেন সেলেসাওরা। তবে ম্যাচের সেই গোল উদযাপন ছিল 'অসম্মানজনক' এমনটি বলেন সাবেক আয়ারল্যান্ডের মিডফিল্ডার রয় কিন।  

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ভিনিসিয়াস জুনিয়র বিশ্বকাপে তার প্রথম গোল করেন এবং রাফিনহা, লুকাস পাকেতা এবং নেইমারের সাথে ব্রাজিলের টিকটকের অন্যতম হিট 'প্যাগোদাও দো বিরিম্বোলা' কোরিওগ্রাফ করা গানে নাচে। যা দেখে আয়ারল্যান্ডের মিডফিল্ডার রয় কিন খুশি নন এবং কোচ তিতের অংশগ্রহণ করাও সমালেচনা করেছেন। এটা বিপরীত দলকে অসম্মানজনক করে, আইরিশ মিডফিল্ডার বলেন।


বিজ্ঞাপন


এছাড়াও ব্রাজিল-দক্ষিণ কোরিয়া ম্যাচ চলাকালিন ব্রিটিশ গণমাধ্যম আইটিভিতে ধারাভাশ্যকারে রয় বলেন, 'আমি আমার চোখকে বিশ্বাস করতে পারছি না। এত নাচ দেখিনি। এটা কঠোরভাবে দেখার মত। আমি জানি সংস্কৃতির একটা বিন্দু আছে, কিন্তু আমি মনে করি এটা প্রতিপক্ষের প্রতি সত্যিই অসম্মানজনক। চারটি গোল আছে এবং তারা প্রতিবারই তা করে। প্রথম নাচ বা তারা যাই হোক না কেন, ভাল এবং তারপর টেকনিশিয়ান জড়িত হয়, আমি এটা নিয়ে খুশি নই। আমি এটা মোটেও ভালো মনে করি না, ব্রাজিল ফুটবলারদের নাচ অসম্মানজনক' 

গোল উদযাপনে খেলোয়াড়দের নেচে বিদেশিদের মন খারাপ করার ঘটনা এটাই প্রথম নয়। অতি সম্প্রতি, অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে ক্লাসিকের সময় বর্ণবাদের দিকে নিয়ে যাওয়া একটি পর্বে রিয়াল মাদ্রিদে নাচের জন্য ভিনিসিয়াস জুনিয়র নিজেই স্পেনে সমালোচনার লক্ষ্যবস্তু হয়েছিলেন।

আগামী শনিবার শেষ আটের লড়াইয়ে ব্রাজিল মাঠে নামবে গত বারের রানার্স আপ দল ক্রোয়েশিয়ার বিপক্ষে।


বিজ্ঞাপন


এসটি   

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর