বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দুই ব্রাজিলিয়ান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:১৮ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দুই ব্রাজিলিয়ান

বিশ্বকাপ মিশনের শুরুর দিন থেকে চোটে জর্জরিত ব্রাজিল দল নতুন করে পেল আরেক দুঃসংবাদ। হাঁটুর ইনজুরিতে কাতার বিশ্বকাপের পরের ম্যাচগুলোতে মাঠে নামা হচ্ছে না দলের তারকা ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের। তাছাড়াও দলের আরেক গুরুত্বপূর্ণ ডিফেন্ডার অ্যালেক্স টেলসও ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। নেইমারের পর জেসুস ও টেলসের ইনজুরি ব্রাজিলের হেক্সা জয়ের মিশনে বড় ধাক্কাই বলে মনে করছেন ফুটবল বিশ্লেষকরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে গতকাল রাতে ক্যামেরুনের বিপক্ষে একাদশে ৯টি পরিবর্তন আনেন সেলেসাও কোচ তিতে। যার চরম খেসারত দিতে হয় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। বিশ্বকাপের মঞ্চে প্রথমবার কোনো আফ্রিকান দেশের কাছে হারের স্বাদ পেতে হয় দলটিকে। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে ক্যামেরুনের ইতিহাস জয়ের নায়ক ভিনসেন্ট আবুবকর।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ভারতের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ

তবে ম্যাচ শেষে সবকিছুকে ছাপিয়ে গেছে ব্রাজিল শিবিরে দুই ফুটবলারের ইনজুরি। আর্সেনাল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস আগে থেকেই ছিলেন সামান্য চোটে। রাতের ম্যাচে নতুন করে চোট পাওয়ায় তাকে অন্তত এক মাস থাকতে হবে মাঠের বাইরে। আর এতেই বিশ্বকাপ শেষ হয়ে গেল এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

অন্যদিকে অ্যালেক্স টেলসের চোট আরো বেশি গুরুতর বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এমনকি অস্ত্রোপচারও দরকার হতে পারে তার। ক্যামেরুনের বিপক্ষে দ্বিতীয়ার্ধেই তাকে মাঠ থেকে তুলে নেওয়া হয়।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর