হাসপাতালে পেলে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৮:৪৬ এএম
হাসপাতালে পেলে
ব্রাজিল কিংবদন্তি পেলে

ক্যানসারের চিকিৎসায় ফের হাসপাতালে ভর্তি হলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলে। বুধবার তাকে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। 

পেলের কন্যা হাসপাতালে ভর্তির খবর নিজের ইন্সটাগ্রামে জানিয়েছেন। তবে তিনি জানিয়েছেন চিন্তার কোনও কারণ নেই। সাধারণ চেকআপের জন্য ভর্তি করা হয়েছে কিংবদন্তিকে।

এর আগেও চলতি বছরের ফেব্রুয়ারি মাসে হাসপাতালে ভর্তি করা হয়েছিল পেলেকে। তারপর তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন। 

দীর্ঘদিন ধরেই কোলোন ক্যানসারে ভুগছেন এই জীবন্ত কিংবদন্তি। তার কোলোনে টিউমারের অপারেশন করা হয়। এবার তার মেয়ে চিন্তা না করার পরামর্শ দিলেও ভক্তরা বেশ চিন্তায় রয়েছেন পেলেকে নিয়ে। বেশি ভাবাচ্ছে তার বয়স।

ব্রাজিলের সংবাদমাধ্যম ইএসপিএন ব্রাজিল সর্বপ্রথম পেলের হাসপাতালে ভর্তি হওয়ার খবর সামনে আনে। এরপর পেলের কন্যা ইন্সটাগ্রামে পোস্ট করেন। 

তিনি জানান, পেলের হাসপাতালে ভর্তি নিয়ে কোনও চমক নেই বা কোনও চিন্তার কিছু নেই। তিনি লেখেন, ‘আমার বাবাকে নিয়ে সংবাদমাধ্যমে একাধিক প্রতিবেদন প্রকাশ পাচ্ছে। ওনাকে প্রতিদিন হাসপাতালে যেতে হচ্ছে চিকিৎসার জন্য। কোনও ইমার্জেন্সি নয় এটা। আমি ওনাকে নতুন বছরের আগে বাড়িতে নিয়ে যাব এবং ছবিও দেব।’ 

খবরে দাবি করা হয়েছে, পেলের কোলোনে সমস্যা হওয়ায় তাকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করতে হয়েছে। দীর্ঘদিন ধরেই তাকে একাধিক পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হচ্ছে।’ 

ব্রাজিলের সংবাদমাধ্যমের দাবি, পেলের হৃদপিন্ডে সমস্যা আছে। তার কেমোথেরাপি কাজ করছে না। ফলে সমস্যা বাড়ছে।

২০২১ সালের সেপ্টেম্বর মাসে পেলের কোলোনে টিউমারের অপারেশন করা হয়। এরপর থেকে তাকে ঘনঘন হাসপাতালে যেতে হয় পরীক্ষার জন্য। গতবার পেলে যখন হাসপাতালে ভর্তি হন তখন হাসপাতালে বসে পোস্ট করেন। তার শারীরিক অবস্থার কথা জানান। তখন তিনি লিখেছিলেন, ‘বন্ধুরা, আমি এটা প্রতি মাসেই করছি, আমি হাসপাতালে চিকিৎসা চালাতে এসেছি। আমি ইতিমধ্যেই একটি বড় টিভি ও পপকর্ন অর্ডার দিয়েছি যাতে আমি পরে সুপার বোল দেখতে পারি।’

পেলে ফুটবল ইতিহাসের একমাত্র খেলোয়াড় যিনি তিনবার বিশ্বকাপ (১৯৫৮, ১৯৬২ এবং ১৯৭০) জয় করেছেন। বিশ্বকাপের মঞ্চে তিনি ১৭ গোল করেছেন। ১৯৫৮ সালে সুইডেনকে ফাইনালে হারিয়ে প্রথমবার ফুটবল বিশ্বকাপ জয় করেছিল ব্রাজিল। সেই ম্যাচে জোড়া গোল করেছিলেন পেলে। 

২১ বছরের ক্যারিয়ারে ১৩৬৩ ম্যাচে ১২৮১টা গোল করেছেন। ব্রাজিলের হয়ে তিনি ৯১টি ম্য়াচ খেলেছেন এবং ৭৭টি গোল করেছেন।

একে