শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে আছেন যারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ০৫:০৯ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে আছেন যারা

কাতার বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর দুই সপ্তাহেরও কম সময়। চার বছর পরপর আয়োজিত বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় এই প্রতিযোগিতাকে সফলভাবে মাঠে গড়াতে প্রস্তুত আয়োজক দেশ কাতার। তবে এরই মধ্যে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেছে ব্রাজিল, অন্যদিকে আর্জেন্টিনা এখনও নিজেদের চূড়ান্ত দল ঘোষণা না করলেও বিশ্বকাপের জন্য ঘোষিত ৪৬ সদস্যের প্রাথমিক দলে এনেছে বড় পরিবর্তন।

বিশ্বকাপের দল ঘোষণার শেষ ধাপ হিসেবে প্রাথমিক দল থেকে ১৫ জনকে বাদ দিয়ে ৩১ জনের নামের তালিকা প্রকাশ করেছে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তবে সেখান থেকে আরও পাঁচজনকে বাদ দিয়ে অতি শিগগির চূড়ান্ত দল ঘোষণা করবে আর্জেন্টিনা। 


বিজ্ঞাপন


অপরদিকে ৩২ দলের লড়াইয়ের এই প্রতিযোগীতা মাঠে গড়াবে আগামী ২০ নভেম্বর। তবে ফিফার নিয়ম অনু্যায়ী, বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগে চূড়ান্ত দল জমা দিতে হবে লিওনেল মেসিদের। সে লক্ষ্যেই ঘোষিত প্রাথমিক দলকে আরও ছোট করে নিবে স্কালোনি।   

অন্যদিকে লা আলবিসেলেস্তার গণমাধ্যম এক বার্তায় জানান, গতকাল কাতারে যাওয়ার আগে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে (এএফএ) কাছে ৩১ জনের দল দিয়ে গেছেন স্কালোনি। তবে চূড়ান্ত দল ঘোষণা করার আগে প্রাথমিক সদস্য থেকে একজন গোলরক্ষকসহ আরও ৫ জনকে কমিয়ে ফেলবেন তিনি। 

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচ খেলবে সৌদি আরবের বিপক্ষে। ২২ নভেম্বর সেই ম্যাচের পর ২৬ ও ৩০ নভেম্বর মেক্সিকো ও পোলান্ডের বিপক্ষে মাঠে নামবে স্কালোনির শিষ্যরা।

৩১ সদস্যের আর্জেন্টিনার প্রাথমিক দল :


বিজ্ঞাপন


গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেজ, হেরেনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো। 

রক্ষণভাগ: নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্তিয়েল, ক্রিস্তিয়ান রোমেরো, হেরমান পেসেলা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, হুয়ান ফয়েত, ফাকুন্দো মেদিনা।

মধ্যমাঠ: রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, জোভান্নি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, গুইদো রদ্রিগেজ, আলেহান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এজেকিয়েল পালাসিওস।

আক্রমণভাগ: থিয়াগো আলমাদা, লিওনেল মেসি, লাউতারো মার্তিনেজ, অ্যাঞ্জেল দি মারিয়া, হুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, অ্যাঞ্জেল কোরেয়া, হোয়াকিন কোরেয়া ও নিকোলাস গঞ্জালেস।

এসটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর