বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুষ্টিয়ায় সাফ জয়ী নীলার জমকালো সংবর্ধনা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৪:৩৫ পিএম

শেয়ার করুন:

কুষ্টিয়ায় সাফ জয়ী নীলার জমকালো সংবর্ধনা

সাফ শিরোপাজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অন্যতম সদস্য ফুটবলার নিলুফা ইয়াসমিন নীলাকে সংবর্ধনা দিয়েছে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ। মঙ্গলবার (৪ অক্টোবর) বেলা ১২টায় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের অডিটরিয়ামে সদর উপজেলা পরিষদের আয়োজনে কুষ্টিয়ার এই কৃতী ফুটবলারকে এই সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন নারী ফুটবল দলের ম্যানেজার ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আফরোজা আক্তার ডিউ, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি'র ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু তৈয়ব বাদশা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইদুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.রেজাউল হক, সদর উপজেলার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অঙ্গসংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 


বিজ্ঞাপন


সংবর্ধনা অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে নীলার হাতে ৫০ হাজার টাকা ও পুরস্কার হিসাবে ক্রেস্ট তুলে দেওয়া হয়। প্রধান অতিথি'র বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন, 'সাফ ফুটবলে নিলা যে কৃতিত্ব দেখিয়েছেন তা দেখে কুষ্টিয়ার অনেক নারী খেলোয়াড় উজ্জীবিত হবেন এবং তারা কুষ্টিয়া নাম উজ্জ্বল করতে পারবেন। নানা প্রতিকুলতা অতিক্রম করে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা বিজয়ী দলের খেলোয়াড় নিলুফার ইয়াসমিন নীলা এখন কুষ্টিয়াবাসীর গর্ব ও অহংকার । ক্রীড়াঙ্গনে সাফল্য দেখানো অন্যান্যদের তালিকায় নারী খেলোয়াড় নিলার সাফল্য অর্জনের পাশাপাশি তিনি মুখ উজ্জল করেছেন কুষ্টিয়াবাসীর। কুষ্টিয়ার মাটিতে দরিদ্র পরিবারে বেড়ে ওঠা এবং সামাজিক কুসংস্কার-প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে লেখাপড়ার পাশাপাশি ফুটবলে তিনি এখন সফল নারী খেলোয়াড় হিসেবে দেশব্যাপী পরিচিতি । উদ্যমী ও সাহসী এই নারী ফুটবলারের সাফল্যে আনন্দে ভাসছে তার পরিবার ও এলাকাবাসী।' 

আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এসময় নিলুফার ইয়াসমিন নিলা বলেন, 'ভয়কে জয় করতে হবে। আজ আমি আনন্দিত, কারন আমি দেশবাসীকে কিছু দিতে পেরেছি। আপনারা আমাকে যেভাবে সম্মনিত করেছেন সেটা আমি ভাবতেও পারিনি। আমি কথা দিচ্ছি এই সম্মানের মর্জাদা রক্ষায় আমি আরো ভালো ফুটবল দেশবাসীকে ‍উপহার দিবো।' 

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখে নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ-২০২২ এ বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল ফাইনালে শক্তিশালী নেপালকে ৩-১ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। দক্ষিণ এশিয়ার নারীদের শ্রেষ্ঠত্বের লড়াই এই সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপ আসর।

প্রতিনিধি/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর