বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

দ্বিতীয় পরীক্ষায়ও ফেল বাংলাদেশি রেফারিরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৭ পিএম

শেয়ার করুন:

দ্বিতীয় পরীক্ষায়ও ফেল বাংলাদেশি রেফারিরা

ঘরোয়া ফুটবলে দীর্ঘদিন ধরেই আলোচনায় রেফারিং। কখনো রেফারিদের হাস্যকর সিদ্ধান্ত আবার কখনো পারিশ্রমিক নিয়ে আন্দোলন। আগামী মৌসুমের জন্য ফিফাকে রেফারিদের তালিকা পাঠানোর শেষ দিন ছিল গতকাল রোববার। সেখানে দু'জন রেফারি ও একজন সহকারি রেফারির কোটা পূরণ করতে পারেনি বাফুফে। 

বাংলাদেশে পাঁচ জন রেফারি ও সাত জন সহকারি রেফারির কোটা রয়েছে। এই কোটায় থাকার যোগ্যতা পূরণ করতে হলে রেফারিদেরকে ফিটনেস পরীক্ষায় পাশ করতে হয়। দুই দফা ফিটনেস টেস্ট নিয়েও রেফারিদের ফিফা কোটা পূরণ হয়নি এখনও। 


বিজ্ঞাপন


বাফুফের রেফারিজ কমিটি প্রথমে সিদ্ধান্ত নিয়েছিল একবারই ফিটনেস টেস্ট নেওয়া হবে। প্রথম টেস্টে মাত্র একজন রেফারি ও তিন জন সহকারী রেফারি পাশ করেছিল। এজন্য ফের পরীক্ষার ব্যবস্থা করা হয়।

দুই বার পরীক্ষা হলেও ঘরোয়া ফুটবলে দুর্দান্ত রেফারিং করা সাইমুম সানীকে পরীক্ষায় বসতে দেয়নি ফুটবল ফেডারেশন। রেফারিদের অধিকার ও দাবি দাওয়া নিয়ে সোচ্চার থাকা এই রেফারি নিষেধাজ্ঞার মধ্যে রয়েছেন। সানি সহ মোট পাঁচ জন এই নিষেধাজ্ঞায় রয়েছেন।

পুরুষদের কোটা পূরণ না হলেও নারীদের কোটা পূরণ হয়েছে। জয়া চাকমা ও সালমা আক্তার উভয়ই ফিটনেস টেস্টে পাশ করেছেন। ফলে গতবারের মতো এবারও তারা ফিফা রেফারি ও সহকারি ফিফা রেফারির ব্যাজ পাবেন। 

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর