শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপের আগে ঘরের মাঠে জার্মানির হার, হোঁচট খেল ইংল্যান্ডও

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৬ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপের আগে ঘরের মাঠে জার্মানির হার, হোঁচট খেল ইংল্যান্ডও

উয়েফা নেশন্স লিগে বড় দলগুলোর জন্য গতকাল ছিল দুঃস্বপ্নের রাত। গ্রুপ পর্বের ম্যাচে ঘরের মাঠে কম শক্তিশালী হাঙ্গেরির কাছে পরাস্ত হয়েছে জার্মানি। অপরদিকে ইউরোপের ফুটবলের অন্যতম দল ইংল্যান্ড হেরেছে বিশ্বকাপের বাছাই পর্ব উতরাতে না পারা ইতালির সঙ্গে। এ হারে টুর্নামেন্ট থেকে অবনমন হয়েছে ইংলিশদের। 

কাতারে বিশ্বকাপে খেলতে না পারার আক্ষেপে পুড়া ইতালি নেশন্স কাপে ঘরের মাঠে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে। অন্যদিকে একই গ্রুপের অপর ম্যাচে রেডবুল অ্যারেনায় হাঙ্গেরির বিপক্ষে ১-০ গোলে পরাজিত হয়েছে জার্মানি। 


বিজ্ঞাপন


জার্মানির জালে একমাত্র গোলটি করেন এডাম সলোই। পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে হাঙ্গেরি। ম্যাচের সপ্তদশ মিনিটে চমৎকার গোলে দলকে এগিয়ে নেন সলোই। বিরতির পর আক্রমণাত্মক শুরু করে জার্মানি। কিন্তু একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। শেষ পর্যন্ত দুই দলের কেউই আর গোল করতে পারেনি।  

ফলে ঘরের মাঠে জার্মান সমর্থকদের হতাশায় ডুবতে হয়েছে। এই হারে শিরোপা লড়াইয়ে যাওয়ার আশা শেষ হয়ে গেল জার্মানির। ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে তাদের অবস্থান।

অন্যদিকে ইউরো ফাইনালের পর আবারও গত রাতে সান সিরোতে মুখোমুখি হয়েছিল ইতালি ও ইংল্যান্ড। জিয়াকোমো রাসপাদোরির এক মাত্র গোলে ঘরের মাঠে জিতেছে ইতালি। এ পরাজয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে টানা পাঁচ ম্যাচ জয়হীন রইল হ্যারি কেইনরা। সর্বশেষ ১৯৯২ সালে এমন বাজে সময়ের মধ্যে দিয়ে গিয়েছিল ইংল্যান্ড। 

আগামী সোমবার ৩ নম্বর গ্রুপের পয়েন্ট তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা হাঙ্গেরি ও ইতালি মুখোমুখি হবে। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর