শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্পেনের ১৫ নারী ফুটবলারের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৮ পিএম

শেয়ার করুন:

স্পেনের ১৫ নারী ফুটবলারের পদত্যাগ

স্পেনের নারী জাতীয় দলের ফুটবলাররা বেশকিছুদিন ধরে ফেডারাশনের কাছে কোচকে নিয়ে অভিযোগ দিয়ে আসছিলো। স্পেনের ফেডারেশন আরইএফএফ এর কোনও দিক নিয়ে সমঝতায় আসেনি। তারেই জের ধরে, কোচ জর্জ ভিলদাকে না বদলালে স্পেনের  জাতীয় দলের  হয়ে আর খেলবেন না এমন হুমকি বার্তা দিয়েছেন স্পেনের ১৫ নারী ফুটবলার।   

স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে থেকে আরো জানা যায় যে, নারী জাতীয় ফুটবল দলের ১৫ ফুটবলারের কাছ থেকে ১৫টি মেইল পাওয়াগেছে ‘যেখানে বলা হয়েছে বর্তমান এই কোচের জন্য বর্তমান পরিস্থিতি তাদের মানসিক এবং শারীরিক দুটি অবস্থাকে খারাপভাবে প্রভাবিত করছে’। তাই এর পরিবর্তন না হওয়া পর্যন্ত, তারা স্পেন জাতীয় দল থেকে পদত্যাগ করছে। 


বিজ্ঞাপন


২০১৫ সাল থেকে অভিযুক্ত কোচ ভিলদা স্পেন নারী দলের প্রধান কোচের দায়িত্বে আছেন। রয়টার্সের এক সংবাদে উঠে এসেছে স্পেনের নারী ফুটবলাররা কোচের সিদ্ধান্ত, লকার রুমের পরিবেশ ও ট্রেনিং সেশন নিয়ে অসন্তুষ্ট। 

স্পেনের নারী ফুটবলারদের এই সিদ্ধান্ত কে ভালোভাবে নিচ্ছে না স্প্যানিশ ফেডারেশন (আরইএফএফ) বরং এর বিরুদ্ধে পাল্টা শাস্তিমূলক সিদ্ধান্তের বিবৃতিতে দেওয়া হয়। কোচ এবং তাঁর কোচিং স্টাফের কাজ চালিয়ে যাওয়া নিয়ে খেলোয়াড়দের প্রশ্ন তোলাকে আমলে নিচ্ছে না ফেডারেশন । কারণ, এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা খেলোয়াড়দের নেই। নারী খেলোয়ারদের এই প্রত্যাখান করাকে গুরুতর লঙ্ঘন হিসাবে নিয়েছে এবং ফেডারেশন এর যদি কোনো পদক্ষেপ নিয়ে থাকে ২ থেকে ৫ বছর অযোগ্যতার শাস্তি হবে বলেও উল্লেখ করেছে। 

২০১৫ থেকে কোচের দায়িত্বে থাকা ভিলদার বিরুদ্ধে এর আগেও মৌখিক অসদাচরণের অভিযোগ ছিল খেলোয়াড়দের।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর