শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

এমবাপে-জিরুদের গোলে জয়, আশা বেঁচে রইল ফ্রান্সের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:১১ এএম

শেয়ার করুন:

এমবাপে-জিরুদের গোলে জয়, আশা বেঁচে রইল ফ্রান্সের

উয়েফা নেশন্স লিগে গতরাতে নিজেদের ম্যাচে জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। এ ছাড়া ক্রিশ্চিয়ান এরিকসেনের গোলের পরও ক্রোয়েশিয়ার বিপক্ষে হার এড়াতে পারেনি ডেনমার্ক। 

বৃহস্পতিবার প্যারিসে জাতীয় স্টেডিয়ামে ‘এ’ লিগের গ্রুপ ‘এ’এর ম্যাচে অস্ট্রিয়াকে ২-০ গোলে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স। ইনজুরির কারণে দলে ছিলেন না পল পগবা ও করিম বেনজেমা। তাই শুরুতে আক্রমণ শানালেও গোলের দেখা পাচ্ছিল না তারা। 


বিজ্ঞাপন


তবে দ্বিতীয়ার্ধে দলের হয়ে দুটি গোল করেন কিলিয়ান এমবাপে এবং অলিভিয়ে জিরুদ। ম্যাচের ৫৬ মিনিটে দলকে এগিয়ে নেন পিএসজি তারকা। ৯ মিনিট পর আতোয়ান গ্রিজম্যানের পাস থেকে দলের জয়ের ব্যবধান বাড়ান জিরুদ। 

এ জয়ে ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় স্থানে উঠে এসেছে ফ্রান্স। তাতে বাঁচিয়ে রেখেছে প্রতিযোগিতাটির আগামী আসরেও শীর্ষ স্তরে খেলার সম্ভাবনা। কারণ নিয়ম অনুযায়ী, প্রতিটি লিগের প্রতিটি গ্রুপের তলানিতে থাকা দলকে নেমে যেতে হবে নিচের সারির লিগে (বি লিগে)। আগামী ম্যাচে নিশ্চিত হবে ফ্রান্স ও ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা অস্ট্রিয়ার মধ্যে কারা টিকে থাকবে আর কারা নেমে যাবে ‘বি’ লিগে।  

বৃহস্পতিবার রাতে এই গ্রুপের অন্য ম্যাচে ডেনমার্কের বিরুদ্ধে ২-১ গোলে জিতেছে ক্রোয়েশিয়া। প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। ম্যাচরে ৪৯ মিনিটে স্বাগতিক ক্রোশিয়াকে এগিয়ে দেন বোর্না সোসা। ৭৭ মিনিটে গিয়ে সমতা আনেন ডেনমার্কের সবচেয়ে বড় তারকা এরিকসেন। 


বিজ্ঞাপন


তবে শেষ হাসি হেসেছে ২০১৮ বিশ্বকাপের রানারআপরা। ক্রোয়েশিয়া ম্যাচে সমতা আনার ২ মিনিটের মাথায় লোভো মায়ের গোলে জয় নিশ্চিত করে স্বাগতিকেরা। এই গ্রুপে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে লুকা মদ্রিচের দল। আর সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ড্যানিশরা। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর