রাকিবের গোলে প্রথমার্ধ শেষে এগিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৯ পিএম
রাকিবের গোলে প্রথমার্ধ শেষে এগিয়ে বাংলাদেশ

আক্রমণ-পাল্টা আক্রমণে শেষ হলো বাংলাদেশ- কম্বোডিয়ার প্রথমার্ধের খেলা। তাতে রাকিব হোসেনের দেওয়া গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেছে বাংলাদেশ। সফরকরীদের রক্ষণ আর গোল কিপারের বাধা ভাঙতে পারেনি কম্বোডিয়া। 

বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কম্বোডিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ফিফা র‌্যাঙ্কিং নিচের দিকে থাকা দুই দলের লড়াই চলেছে সমানে সমান। তবে বিরতির আগে গোলের দেখা পায়নি স্বাগতিকেরা। 

প্রথম থেকে খানিকটা ছন্নছাড়া হলেও ধীরে ধীরে বেশ কয়েকবার আক্রমণ শানান মতিন মিয়া-সুমনরা। তাতে প্রথম গোলের দেখা পেতে পারত সফরকারীরাই। 

ম্যাচের ১২ মিনিটে ডান পাশ থেকে আসা এক থ্রু বলে পা ছোঁয়াতে পারলেই গোলের দেখা পেত বাংলাদেশ। কিন্তু ঠিকভাবে ব্যর্থ হন ৬ গজ বক্সের সামনে থাকা অধিনায়ক জামাল ভূঁইয়া । বল ডান পায়ে কিক নিলেও বাঁ পায়ে লেগে চলে যায় জালের বাইরে দিয়ে। 

১৯ মিনিটে কম্বোডিয়ার ফুটবলারের দারুণ শট রুখে দেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ডি-বক্সের বাইরে থেকে নেওয়া দূর পাল্লার দুরন্ত গতির শট লাফিয়ে উঠে দলকে বাঁচান জিকো। 

তবে চার মিনিট পরই লাল-সবুজের দলকে আনন্দে ভাসান রাকিব। বাঁ-প্রান্ত থেকে মতিন মিয়ার আক্রমণে রাকিব হোসেন বল পান ডি-বক্সের সামনে। ক্ষিপ্রগতিতে সে বল এক টানে খানিটা ব-বক্সে ঢুকেই বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি। ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। 

এরপর বাংলাদেশের রক্ষণ ও গোলরক্ষককে কয়েকবার পরীক্ষায় ফেললেও লক্ষ্যভেদ করতে পারেনি কম্বোডিয়া। 

এসও