ফিলিস্তিনি শিশুদের জন্য পগবার প্রার্থনা 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৫:২৪ পিএম
ফিলিস্তিনি শিশুদের জন্য পগবার প্রার্থনা 

গত সপ্তাহে গাজায় ইসরায়েলের ভয়াবহ হামলায় হতাহত হন বেশ কয়েকজন ফিলিস্তিনি। এর মধ্যে ইসরায়েলি বোমা হামলায় নিহতদের তালিকায় ছিল ১৭ ফিলিস্তিনি শিশু। এ ঘটনায় মর্মাহত হয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী মুসলিম ফুটবলার পল পগবা। 

শিশুদের মৃত্যুতে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেছেন ২৯ বছর বয়সী এই ফুটবলার। সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট থেকে একটি স্টোরি পোস্ট করেন তিনি। সেখানে গাজায় নিহত শিশুদের একটি ছবি শেয়ার করে ক্যাপশনে পগবা লেখেন, ‘আল্লাহ গাজার মানুষকে রক্ষা করুন।’ সেইসাথে ওই স্টোরিতে কান্নার ইমোজিও যুক্ত করেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবলার। 

গত সপ্তাহে পশ্চিম তীরে এক প্রভাবশালী ফিলিস্তিনি নেতাকে গ্রেফতার করে ইসরাইল। এ সময় ইসরায়েলি যুদ্ধবিমানগুলো ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদকে লক্ষ্য করে গাজায় সামরিক অভিযান চালায়।

তাতে অবরুদ্ধ উপত্যকায় কমপক্ষে ৪৮ ফিলিস্তিনি নিহত এবং ৩৬০ জনেরও বেশি মানুষ আহত হন। গত রোববার ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত শেষ হয় মিসরের মধ্যস্থতায় এক যুদ্ধবিরতি চুক্তির মাধ্যমে।

সম্প্রতি ম্যানইউ থেকে জুভেন্টাসে পাড়ি জমানো পগবা এর আগেও ফিলিস্তিনিদের প্রতি একাত্মতা প্রকাশ করেন। ২০২১ সালের মে মাসে গাজায় ইসরায়েলের ১১ দিনের বোমাবর্ষণের সময়, তিনি প্রিমিয়ার লিগের শেষ ম্যাচের পরে ফিলিস্তিনি পতাকা উত্তোলন করেন। 

এসও