মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

লেভান্ডভস্কিরাও জেতাতে পারলেন না বার্সেলোনাকে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ১২:৪৪ পিএম

শেয়ার করুন:

লেভান্ডভস্কিরাও জেতাতে পারলেন না বার্সেলোনাকে

আর্থিক সংকটে থাকা বার্সেলোনা নতুন মৌসুম শুরুর আগেই দলে টানতে শুরু করে তারকা সব ফুটবলারদের। সে যাত্রায় বার্সার স্কোয়াডের শক্তি বাড়িয়েছেন রবার্ট লেভানডভস্কি, রাফিনিয়া, ফ্রাঙ্ক কেসি, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, জুল কুন্দেরা। নিবন্ধন সমস্যা সমাধানের পর মৌসুম শুরুর ম্যাচে বার্সেলোনা শক্তভাবে ফিরে আসবে এমনটাই ছিল প্রত্যাশা। তবে আদতে ঘটেনি তা, ঘরের মাঠে রায়ো ভালেকানোর সঙ্গে গোলশূণ্য ড্র করে আরও একবার হতাশ করল ব্লগ্রানারা।

গত মৌসুমেও লা লিগায় তাদের সঙ্গে দুইবারের দেখাতেই পরাজয় বরণ করেছিল বার্সেলোনা। লেভান্ডভস্কি, রাফিনিয়া এবং আন্দ্রেস ক্রিশ্চেনসেন প্রথমবারের মতো স্পেনের সর্বোচ্চ লিগে প্রতিনিধিত্ব করেন কাতালান ক্লাবটির। ১২ মিনিটে প্রায় গোল পেয়েই গিয়েছিলেন লেভান্ডভস্কি। তবে বাধ সাধেন বেরসিক রেফারি, বাজান অফসাইডের বাঁশি।  


বিজ্ঞাপন


এর কিছুক্ষণ বাদেই উসমান দেম্বেলের পাস খুঁজে পেয়েছিল রাফিনিয়াকে। তবে ব্রাজিলিয়ান স্পিডস্টারের লং শট বারের সামান্য উপর দিয়ে বেরিয়ে যায়। পেদ্রি গনজালেসের শটও হয়েছে লক্ষ্যভ্রষ্ট৷ 

তবে প্রথমার্ধের সবচেয়ে বড় সুযোগটা নষ্ট করেছে ভালেকানোই। মধ্য বিরতির আগে আলভারো গার্সিয়া লেফট উইং দিয়ে উঠে আসেন। দারুণ ড্রিবলিংয়ে বোকা বানান রোনালদ আরাউহোকে। তবে মার্ক আন্দ্রে টার স্টেগেনকে ফাঁকি দিতে পারেননি, সে যাত্রা বার্সাকে রক্ষা করেন জার্মান গোলরক্ষক।  

বিরতির পর আবারও গোলের সুযোগ তৈরি করে ভালেকানো। সার্জিও কামেলোর সামনে একা হয়ে পড়েছিলেন স্টেগেন। অভিজ্ঞ এই গোলকিপার এগিয়ে এসে চাপ তৈরি করেন কামেলোর ওপর। চিপ করে জালের দেখা পেতে চাইলেও দুর্ভাগ্য তার, একটু বেশিই জোরে করে ফেলেছিলেন সেটা। 

লং শটে আনসু ফাতি আতংকিত করেছিলেন রায়ো ডিফেন্সকে। তবে গোলরক্ষক দিমিত্রিয়েভস্কি দারুণ এক সেভে উড়িয়ে দেন সব শঙ্কা। এরপর পিয়েরে অবামেয়াংয়ের হাত থেকেও দলকে বাঁচিয়েছেন  এই গোলরক্ষক। 


বিজ্ঞাপন


৮৮ মিনিটে ফ্র‍্যাঙ্ক কেসির কল্যাণে গর্জে উঠেছিল ন্যু ক্যাম্প। তবে ভিএআর নিয়ে দেখা যায় বিল্ডআপের সময় অফসাইডে ছিলেন তিনি। এরপর যোগ করা সময়েও গোল করতে পারেনি কোন দল। ফলে ম্যাচ শেষ হয়েছে গোলহীন ড্রতে। এতে মৌসুমের শুরুটা রাঙানো হলো না জাভির দলের।

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর