শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মেসি আছেন বলেই পিএসজি ছাড়েননি এমবাপে!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৩:২৭ পিএম

শেয়ার করুন:

মেসি আছেন বলেই পিএসজি ছাড়েননি এমবাপে!

ফুটবল বিশ্বে এতদিন নেইমারের মাঠে লুটিয়ে পড়া ‘নাটক’ বলে পরিচিত ছিল তার হেটারদের কাছে। কিন্তু এবার ফুটবল পাড়ায় নাটকের তালিকায় নতুনভাবে যুক্ত হয়েছে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের নাম। গত এক মৌসুম ধরে নানাভাবে তিনি বুঝিয়েছেন বর্তমান ক্লাব পিএসজি ছেড়ে যোগ দিতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদে। কিন্তু গতকালই হঠাৎ পাশার দান উল্টো করে দিলেন। বললেন, তিনি থেকে যাবেন পিএসজিতেই। 

এ মৌসুমে শেষ হতে যাওয়া চুক্তি পিএসজির সঙ্গে তিন বছরের জন্য নবায়ন করেছেন এমবাপে। ক্লাবটির ওয়েবসাইটের বিষয়টি নিশ্চিত করা হয়। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবটিতে থাকছেন ২০১৮ বিশ্বকাপজয়ী তারকা। তবে রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিয়ে কেন বর্তমান ক্লাব পিএসজিতেই থেকে যাচ্ছেন এমবাপে সে প্রশ্ন জাগতেই পারে মনে। এর উত্তরও দিয়েছেন ফরাসি তারকা। 


বিজ্ঞাপন


একদিকে পিএসজির বিশাল অঙ্কের অর্থকড়ির প্রস্তাব ২৩ বছর বয়সী তারকার জন্য ফিরিয়ে দেওয়া ছিল কঠিন। কারণ পিএসজিতে থাকার কারণে তিনি যে টাকা পেতে যাচ্ছেন, সেটা শুনে যে কারোরই চোখ কপালে তোলার অবস্থা হবে। 

চুক্তি স্বাক্ষরের জন্য বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো পাবেন এমবাপে, কর বাদে বার্ষিক বেতন পাবেন ১৫ কোটি ইউরো, আর তিন বছরের পারিশ্রমিক হিসেব পাবেন ৭৫ কোটি ইউরো যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ হাজার ৯৩০ কোটি টাকা। এমন টাকা পেলে যে কেউই ক্লাব ছাড়তে চাইবেন না। 

কিন্তু, এমবাপে ক্লাব না ছাড়ার ব্যাপারে বললেন ভিন্ন যুক্তি। ফরাসি সংবাদমাধ্যমের সঙ্গে ক্লাবে থেকে যাওয়া নিয়ে কথা বলেন এমবাপে। তার মতে, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে পারাটাই নতুন চুক্তি স্বাক্ষরের প্রভাব ফেলেছে। 


বিজ্ঞাপন


ফরাসি সংবাদমাধ্যম লে'কিপকে এমবাপে জানান , ‘মেসি? মেসির সঙ্গে খেলার সুযোগ তো আর প্রতিদিন ধরা দেয় না। সে ইতিহাসের সেরা (ফুটবলার) এবং আমার চুক্তি নবায়নের ক্ষেত্রে এটাও (মেসির সঙ্গে খেলার সুযোগ) একটা গুরুত্বপূর্ণ বিষয় ছিল।’

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর