শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইপিএলের মৌসুম সেরা ডে ব্রুইনে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ১০:১০ পিএম

শেয়ার করুন:

ইপিএলের মৌসুম সেরা ডে ব্রুইনে

২০২১-২২ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে। এবারের মৌসুমেও দারুণ ফর্মে আছেন সিটির বেলজিয়ান তারকা। মাত্র এক রাউন্ডের খেলা বাকি আছে প্রিমিয়ার লিগে, যেখানে সবার উপরে আছে সিটি। দলকে লিগ শিরোপার কাছে নিয়ে যেতে অবদানও কম নয় ডে ব্রুইনের। 

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার তালিকায় আছেন চারে। ডে ব্রুইনের গোল ১৫টি, সেইসাথে বেলজিয়ান তারকা সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭ গোল। এ কারণেই তার কপালে জুটেছে ইপিএলের মৌসুম সেরার পুরস্কার। 


বিজ্ঞাপন


সেরা খেলোয়াড় হতে তিনি পেছনে ফেলেছেন মোহামেদ সালাহর মতো তারকাকে। দীর্ঘদিন পর প্রিমিয়ার লিগে ফেরা রোনালদোর জায়গা ছিল না এই তালিকায়। 

লিগে এখন পর্যন্ত ২২ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন সালাহ, অবদান রেখেছেন ১৩ গোলে। তবে ভোটে পিছিয়ে থাকার কারণে পুরস্কার উঠেনি মিশরীয় তারকার হাতে। কিন্তু দলকে তিনি টেনে নিয়ে গেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। 

উল্লেখ্য, সালাহ ও ডে ব্রুইনে দুজনই আগে প্রিমিয়ার লিগের মৌসুম সেরা খেলোয়াড়ের খেতাব জিতেছেন। ২০১৭-১৮ মৌসুমে জিতেছিলেন সালাহ আর ডে ব্রুইনে ২০১৯-২০ মৌসুমে। 


বিজ্ঞাপন


এদিকে ইপিএলে ‘ইয়াং প্লেয়ার অফ দ্য সিজন’ বা এবারের মৌসুমে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আরেক সিটি মিডফিল্ডার ফিল ফোডেন।  আগামী রোববার লিগের শেষ ম্যাচে অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে সিটি। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর