মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

গার্দিওলা জাদুতেই বদলেছে সিটি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৬:১৬ পিএম

শেয়ার করুন:

গার্দিওলা জাদুতেই বদলেছে সিটি

ম্যানচেস্টার সিটি অধিনায়ক ফার্নান্দো লুইজ রোজা ২০১৩ সালে শাখতার দোনেস্ক থেকে পাড়ি জমান সিটিজেনদের দলে। ঐ সময় মূলত ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে পরিচিত হলেও পেপ গার্দিওলার অধীনে খেলেছেন ডিফেন্ডার হিসেবেও। গার্দিওলার অধীনেই ফুটবলকে নতুনভাবে জানতে পেরেছেন বলে এবার মন্তব্য করলেন এই ব্রাজিলিয়ান। 

ফার্নান্দিনহো বলেন, ‘যখন সে আসল, সিটি যেভাবে খেলা শুরু করল পুরোপুরি অন্যরকম ছিল। এজন্যই তাকে বিশ্বের অন্যতম সেরা ম্যানেজার মনে করা হয়।’


বিজ্ঞাপন


৩৭ বছর বয়সী এই সিনিয়র ফুটবলার আরও বলেন, ‘যখন আমি তার সঙ্গে কাজ শুরু করলাম আমি ফুটবলকে সম্পূর্ণ ভিন্নভাবে দেখতে শুরু করি। আমি এখন আরও ভাল ফুটবল বুঝি, সে আপনাকে অন্য চোখে খেলাটি দেখতে বাধ্য করবে।’

চলতি মৌসুমই সম্ভবত সিটির জার্সিতে শেষ মৌসুম এই প্রবীণ ফুটবলারের। চুক্তির মেয়াদ শেষের পথে এদিকে এখন পর্যন্ত নতুন চুক্তির ব্যাপারে কিছু জানায়নি ক্লাব। 

আগামী রোববার প্রিমিয়ার লিগে আস্টোন ভিলার সঙ্গেই হয়ত শেষবার মাঠে নামবেন প্রিয় দলের হয়ে। এখানেই যে কাটিয়ে দিয়েছেন দীর্ঘ ৯টি বছর। ম্যানুয়েল পেলেগ্রিনির পছন্দে দলে ভিড়লেও গার্দিওলার আমলেই হয়ে ওঠেন দলের অন্যতম নির্ভরযোগ্য সদস্য।      

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর