শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় ফিল ফোডেন 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৪:২৩ পিএম

শেয়ার করুন:

প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় ফিল ফোডেন 

ইংল্যান্ড ফুটবল দলের অন্যতম ‘হটেস্ট ট্যালেন্ট’ তিনি, খেলছেন ম্যানচেস্টার সিটির মতো দলে। গত কয়েক মৌসুম ধরে নিজের জাত চেনাচ্ছেন। এবারও আছেন দারুণ ছন্দে, সেইসাথে দল আছে লিগ শিরোপা জয়ের দৌড়ে সবার থেকে এগিয়ে। সব মিলিয়ে তাই এবার টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের ‘ইয়াং প্লেয়ার অফ দ্য সিজন’ বা এবারের মৌসুমে সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সিটি মিডফিল্ডার ফিল ফোডেন। 

২০২০-২১ মৌসুমেও দারুণ পারফরম্যান্সের পর এ পুরস্কার জিতে নেন তিনি। গত মৌসুমের মতো এবারেও আছেন দারুণ ফর্মে। সিটি ম্যানেজার পেপ গার্দিওলার অধীনে দলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ টি গোল এসেছে ফোডেনের পা থেকে আর দলের মোট ৫ টি গোলে সহায়তা করেছেন তিনি। সেইসাথে গোলের সুযোগ সৃষ্টি করেছেন ৩৭ টি।  


বিজ্ঞাপন


মাত্র ২১ বছর বয়সী এ ইংলিশ মিডফিল্ডার পায়ের চোটের কারণে চলতি মৌসুমের প্রথম মাসে মাঠে নামতে পারেননি। কিন্তু ইনজুরি থেকে ফিরেই দলের হয়ে আলো ছড়ান ফোডেন। লিগের সেরা তরুণ খেলোয়াড় হতে তিনি পেছনে ফেলেছেন চেলসির মেসন মাউন্ট এবং ওয়েস্ট হ্যামের ডেকলান রাইসকে। 

সিটিতে ফোডেন যখন যোগ দিয়েছেন তখন তার বয়স মাত্র ৮ বছর। আর মূল দলে তার অভিষেক হয়েছে ২০১৭ সালের নভেম্বরে। প্রতি মৌসুমে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এ ইংলিশ তারকা। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর