শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আফগানিস্তান টেস্টে তাসকিনের খেলা নিয়ে যা বললেন চিকিৎসক 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৬:০৬ পিএম

শেয়ার করুন:

আফগানিস্তান টেস্টে তাসকিনের খেলা নিয়ে যা বললেন চিকিৎসক 

আফগানিস্তনের বিপক্ষে একমাত্র টেস্ট শুরু হচ্ছে আগামী ১৪ জুন। মিরপুরে অনুষ্ঠিত হতে যাওয়া টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে কয়েকদিন আগে। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন পাঁচ জন পেসার। দীর্ঘ দিন পর চোট কাটিয়ে স্কোয়াডে ফিরেছেন তাসকিন আহমেদ। তবে এই ডানহাতি পেসার একাদশে থাকবেন কিনা তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

আজ (বুধবার) মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, তাসকিনের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট পর্যালোচনা করা হচ্ছে। তারপর যখন অপটিমাম ওয়ার্কলোড অ্যাচিভ করবে তখন সে খেলার জন্য বিবেচিত হবে। ও যেহেতু অনেকদিন বোলিং করেনি, সেহেতু বোলিং না করলে তো ওয়ার্কলোড আসবে না। একটা অপটিমাম লেভেল ওয়ার্কলোড ওর লাগবে।' 


বিজ্ঞাপন


অপরদিকে এ বছর ইংলিশ কাউন্টি ক্রিকেট চ্যাম্পিয়নশিপের দল ইয়র্কশায়ারের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রস্তাব দেয়া হয়েছিল তাসকিনকে। এক সময় বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে কাজ করা ওটিস গিবসনের মাধ্যমেই তাকে এ প্রস্তাব দিয়েছিল দলটি। কিন্তু বিশ্বকাপের বছর হওয়ায় সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন।

বিশ্বকাপে বাংলাদেশের বোলিং ইউনিটের নেতৃত্বে থাকবেন তাসকিন। তাই বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। ইয়র্কশায়ারের কাছে খেলার প্রস্তাব পেয়ে এ বিষয়ে বোর্ডের সাথে আলোচনা করেছেন জাতীয় দলের স্পিডস্টার। কিন্তু বোর্ডের চাওয়া বিশ্বকাপের আগে তাসকিন নতুন করে চোটে না পড়ুক। তাই তাকে নিয়ে কোনো ঝুকিও নিতে চাইছে না বিসিবি।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর