বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

১৬ ওভারে আফগানিস্তানকে হারিয়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০২:১৫ পিএম

শেয়ার করুন:

১৬ ওভারে আফগানিস্তানকে হারিয়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা

ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে থেকে ছিটকে যান আফগানিস্তান ক্রিকেটের পোস্টারবয়। তবে রশিদকে ছাড়াই প্রথম ম্যাচে হাম্বানটোটায় লঙ্কানদের ৬ উইকেটে হারায় আফগানিস্তান। পরের ম্যাচে দাপটের সঙ্গে জিতে সিরিজে সমতা ফেরায় স্বাগতিকরা। আজ সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে সফরকারীদের রীতিমত উড়িয়ে দিয়েছে দাসুন শানাকার দল। লঙ্কান বোলারদের তোপে মাত্র ১১৬ রানেই অলআউট হয়ে যায় মোহাম্মদ নবীরা। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৬ ওভারেই ৯ উইকেটের বড় জয় তুলে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় শ্রীলঙ্কা। 

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি। তবে শুরতেই তার সিদ্ধান্ত ভুল প্রমাণ করেন ওপেনাররা। পাওয়ার প্লেতেই ৪৮ রানে ৪ উইকেট হারিয়ে বিয়াপকে পড়ে সফরকারীরা। 


বিজ্ঞাপন


লঙ্কান পেসার দুশ্মান্থ চামিরার বোলিং তোপে ভেঙে পড়ে সফরকারীদের ব্যাটিং অর্ডার। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে অল্পতেই ঘুটিয়ে যায় আফগানরা। ২৩তম ওভারেই ১১৬ রান তুলতেই অলআউট হয়ে যায় রশিদ খানরা। চামিরা নেন সর্বোচ্চ ৪ উইকেট। 

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুই লঙ্কান ওপেনার উড়ন্ত সূচনা করে। মাত্র ১৬ ওভারেই ১১৭ রানে লক্ষ্য পেরিয়ে যায় শানাকার দল। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা।  

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর