রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

ফাইনালে যেমন হবে ভারত-অস্ট্রেলিয়ার একাদশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০১:০৮ পিএম

শেয়ার করুন:

ফাইনালে যেমন হবে ভারত-অস্ট্রেলিয়ার একাদশ

ইংল্যান্ডের ওভালে আজ শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনাল। এবারের আসরে শিরোপার জন্য লড়বে ভারত ও অস্ট্রেলিয়া। তবে তার আগেই বড় ধাক্কা অজি শিবিরে। ইনজুরির কারণে অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ পেসার জশ হ্যাজেলউড। অপরদিকে ভারতীয় দলেও রয়েছে চোটের প্রভাব। রোহিত শর্মারা এবার দলে পাচ্ছে না জশপ্রীত বুমরাহ, কেএল রাহুল, ঋষভ পন্থের মতো তারকাদের।   

টানা দ্বিতীয়বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলছে টিম ইন্ডিয়া। গতবার বিরাট কোহলির নেতৃত্বে ফাইনালে কিউইদের বিপক্ষে হেরে ট্রফি অধরা রয়ে গিয়েছিল। তবে এবার সেই আক্ষেপ ঘোচানোর মিশন রোহিত শর্মার সামনে। 


বিজ্ঞাপন


হাইভোল্টেজ এই লড়াইয়ের আগে ভারতীয় দলে চিন্তার ভাঁজ তাদের একাদশ সাজানো নিয়ে। এই অবস্থায় রয়েছে অস্ট্রেলিয়াও, অজি পেসারদের অন্যতম ভরসা জশ হ্যাজেলউডকে পাচ্ছে না প্যাট কামিন্সের দল। 

তবে দুই দলই তাদের শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামতে যাচ্ছে। ইংল্যান্ডের ওভালে কেমন উইকেট হবে তা নিয়ে চলছে জোর আলোচনা। তবে পেস সহায়ক উইকেট হবে বলে অনেক বিশ্লেষকদের ধারণা। 

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: উসমান খোয়াজা, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মাইকেল নিসার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন, স্কট বোলান্ড।  

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, চেতশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, মোহাম্মদ শামি, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ। 

এমএএম  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর