রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

ব্র্যাডম্যানের ৯৩ বছরের রেকর্ড ভাঙলেন ইংলিশ ব্যাটার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০২:৩৩ পিএম

শেয়ার করুন:

ব্র্যাডম্যানের ৯৩ বছরের রেকর্ড ভাঙলেন ইংলিশ ব্যাটার

ক্রিকেটে সর্বকালের সেরা প্রশ্নে একজনের নাম আসে সবার আগে। তিনি স্যার ডন ব্র্যাডম্যান। বিংশ শতাব্দীতে খেলা এ ক্রিকেটার আজও ক্রিকেটে সমান ভাবে প্রাসঙ্গিক। সর্বকালের সেরা এ ব্যাটারের অধীনে আছে অনেক রেকর্ড যা আজও ধরাছোয়ার বাইরে। এমনই এক রেকর্ড ভেঙে আলোচনার জন্ম দিয়েছেন ইংলিশ ব্যাটার বেন ডাকেট।   

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের চলমান লর্ডস টেস্টে শুরু থেকেই চালকের আসনে আছে ইংলিশরা। তাদের রানের পাহাড়ে চাপা পড়েছে আইরিশরা। এ ম্যাচে খেলতে নেমে ডাকেট ছাপিয়ে গেছেন ডন ব্র্যাডম্যানের এক রেকর্ড। লর্ডসে দ্রুততম ১৫০ রান করে ক্রিকেটের সর্বকালের সেরাকে ছাড়িয়ে যাওয়ার মাইলফলক গড়েছেন তিনি।


বিজ্ঞাপন


১৯৩০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে লর্ডসে ব্র্যাডম্যান ১৫০ রান করেছিলেন ১৬৬ বল খেলে। আর ডাকেট তার চেয়ে ১৬ বল কম খেলে অর্থাৎ ১৫০ বলে করেন ১৫০ রান। এতেই ক্রিকেটের কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ হয় তার। ইংলিশ এ ব্যাটারের জন্য এ দিন ছিল খুবই গুরত্বপূর্ণ। ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেয়ার দিনে এটি ছিলো ঘরের মাটিতে তার প্রথম শতকও।

সেঞ্চুরি করে উচ্ছ্বসিত ইংলিশ ব্যাটার বলেন, ‘লর্ডসে সেঞ্চুরি করতে পারা বিশেষ কিছু। ওলি পোপের সাথে ব্যাটিং করাটা ছিলো প্রশান্তির, ওকে খেলতে দেখাটাও খুব আনন্দদায়ক।’এরপর ইংল্যান্ড দলে জায়গা পেতে নিজের সংগ্রামের কথাও জানান ডাকেট। তিনি বলেন, ‘আমি শুধু দেশের বাইরে খেলেছি (টেস্ট) আগে, ঘরের মাঠে খেলা এবং সেঞ্চুরি করার স্বপ্ন আমি সবসময় দেখেছি, এবং আমি খুশি যে সে স্বপ্ন পূরণ হয়েছে।’

আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর