শুক্রবার, ২১ জুন, ২০২৪, ঢাকা

চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা জিম্বাবুয়ের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০১:২৪ পিএম

শেয়ার করুন:

চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা জিম্বাবুয়ের

চলতি বছরের শেষে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর বসতে যাচ্ছে ভারতের মাটিতে। ১০ দল নিয়ে হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। ইতিমধ্যে স্বাগতিক ভারতসহ সুপার লিগের শীর্ষ ৮ দল সরাসরি জায়গা করে নিয়েছে টুর্নামেন্টে। তবে বিশ্বকাপের অন্য দুই টিকিট পাওয়ার জন্য আগামী ১৮ জুন থেকে জিম্বাবুয়ের মাটিতে ১০টি দল লড়বে। বিশ্বকাপের বাছাই পর্বের জন্য স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক জিম্বাবুয়ে।

ঘরের মাটিতে বিশ্বকাপ বাছাইপর্বের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। পাকিস্তান 'এ' দলের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে পারফর্ম করা ক্রিকেটাররা জায়গা করে নিয়েছেন দলে। যেখানে রয়েছে চমক, অভিষেকের অপেক্ষায় থাকা ক্রিকেটারকে নিয়ে স্কোয়াড দিয়েছে রোডেশিয়ানরা। 


বিজ্ঞাপন


জয়লর্ড গাম্বি পাকিস্তান 'এ' দলের বিপক্ষে শতক হাঁকিয়ে নিজের জাত চিনিয়েছেন।  এর আগে ঘরের মাঠে ইংলিশ কাউন্টি দল  গ্লামর্গানের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি।

বিশ্বকাপের বাছাই পর্বের দল থেকে জায়গা হারিয়েছেন রেগিস চাকাভা, মিলটন শুম্বা এবং টনি মুনিওঙ্গা। তাদের বাজে ফর্মের কারণেই জায়গা হারাতে হয়েছে। দীর্ঘ দিন পর দলে ফিরছেন তাদিওয়ানাশে মারুমানি এবং ইনোসেন্ট কাইয়া। 

বরাবরের মতো ক্রেইগ আরভিনের হাতেই থাকছে অধিনায়কত্বের দায়িত্ব। ২০১৫ সালের পর আর ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারেনি জিম্বাবুয়ে। এবার দীর্ঘ ৮ বছরের আক্ষেপ ঘোচাতে মাঠে নামতে যাচ্ছে সিকান্দার রাজারা। 

জিম্বাবুয়ে স্কোয়াড: ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্র্যাডলি ইভান্স, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ইনোসেন্ট কাইয়া, ক্লাইভ মাডেন্ডে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা এবং শন উইলিয়ামস।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর