বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডাক্তারের শরণাপন্ন ধোনি, খেলবেন আগামী আইপিএল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ১১:৪৮ এএম

শেয়ার করুন:

ডাক্তারের শরণাপন্ন ধোনি, খেলবেন আগামী আইপিএল

রুদ্ধশ্বাস ম্যাচে গুজরাট টাইটান্সকে হারিয়ে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। শেষ বলে চার হতেই আবেগের বাঁধ ভাঙে সিএসকে ডাগআউটের। স্টেডিয়ামে ফ্যানেদেরও উচ্ছ্বাসের কোনও বাঁধ নেই। আনন্দ, উৎসব, আবেগ থাকলেও, মনের কোণে সকলেরই একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল এবার কী সেই ‘মহেন্দ্র’ক্ষণ। 

পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন, আইপিএলের ইতিহাসে সফলতম অধিনায়ক, চেন্নাইকে সফলতন ফ্র্যাঞ্চাইজি করা সব কিছুই তো হয়ে গেল। হয়তো আর কিছু সময়ের মধ্যেই অবসর ঘোষণা করবেন এমএস ধোনি। কিন্তু নাম যে তার ধোনি। নিজের বয়স, শরীর, ধকল, ফিটনেস, চোট সব কিছুর থেকে বেশি দাম দিলেন ফ্যানেদের ভালোবাসাকে। ফ্যানেদের ভালোবাসার প্রতিদান দিতে জানালেন, সম্ভব হলে, শরীর সাথ দিলে আবার ফিরতে চান তিনি। 


বিজ্ঞাপন


ম্যাচ শেষে ধোনি তার ভক্তদের হতাশ করেননি। তিনি বলেন, ‘কিন্তু গত কয়েক মাস জুড়ে গোটা দেশ জুড়ে যে ভালোবাসা পেয়েছে তা ভোলার নয়। হৃদয়ের খুব কাছের। তবে আমার কাছে এই সুখের থেকে কঠিন চ্যালেঞ্জ হল আগামি ৯ মাস পরিশ্রম করে আরও একটা আইপিএল খেলার চেষ্টা করা। এখনও ৬-৭ মাস রয়েছে আমার কাছে ভাবার জন্য। শরীর জন্য এটা সহজ হবে না জেনেও, আমার তরফ থেকে এটাই সমর্থকদের ভালোবাসার উপহার, প্রতিদান।’

ধোনি নিজেকে ১০০ শতাংশ ফিট করার লড়াই চালাচ্ছেন। আর সেই লক্ষ্যে তিনি এই অস্ত্রোপচার করাতে পারেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে এই সিদ্ধান্ত খুব দ্রুত তিনি নেবেন না বলেই মনে হয়। ৪২ বছর বয়সে তাঁর এই অপারেশন এবং তাঁর পরবর্তীতে রিহ্যাবে তাঁর যথেষ্ট সময় লাগতে পারে, সেকথাও মাথাতে রাখতে হচ্ছে। তবে সিদ্ধান্ত ধোনির উপরেই ছাড়া হয়েছে। চেন্নাই ম্যানেজমেন্টের তরফে এই বিষয়ে ধোনির সিদ্ধান্তের উপর আস্থা রাখার কথা জানানো হয়েছে। সূত্রের খবর বাঁ-হাঁটুর বিষয়ে ইতিমধ্যেই ডাক্তারদের সঙ্গে আলোচনা শুরু করেছেন তিনি। বাঁ-হাঁটুর অস্ত্রোপচারের বিষয়ে ইতিমধ্যেই ডাক্তারদের সঙ্গে আলোচনা করছেন।

এক সূত্রের বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, ‘প্রত্যেকে তাদের নিজেদের নিজেদের রোলের বিষয়ে জানে। ধোনিকে আলাদা করে এই বিষয়ে বলার কোনও প্রয়োজন নেই। সবদিক খতিয়ে দেখে তবেই ও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। ধোনি একবার সিদ্ধান্ত নিয়ে নিলে সেকথা ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দেবে।’ 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর